ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

ঢাকা শহরের বর্জ্যের ৭০ শতাংশ কিচেনওয়েস্ট

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২২ মার্চ ২০২৩, ২১:৪৪

ঢাকা শহরের বর্জ্যের ৭০ শতাংশ কিচেনওয়েস্ট

ঢাকা শহরের মোট বর্জ্যের ৭০ শতাংশ হলো রান্না ঘরের। এটাকে প্রক্রিয়াকরণ করে কাজে লাগালে পরিবেশ দূষণ হবে না বলে জানিয়েছেন পরিবেশ বিশেষজ্ঞরা। তারা বলেন, দেশের জনগণের জীবনকে কঠিন করে তোলে এমন বিরক্তিকর সামাজিক সমস্যা সম্পর্কে সচেতনতা গড়ে তোলার দায়িত্ব সাংবাদিকদের। লেখনির মাধ্যমেই তারা দেশের মানুষকে সঠিক তথ্য প্রদান করে বিভ্রান্তির বেড়াজাল থেকে বের করে আনতে পারে।

ঢাকায় এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত তিন দিনব্যাপী সাংবাদিকদের কর্মশালার শেষ দিনে নাগরিক সমস্যা নিয়ে বিভিন্ন বিশেষজ্ঞরা এই অভিমত ব্যক্ত করেন।

এসময় বক্তব্য রাখেন, বাংলাদেশের প্রকল্প ব্যবস্থাপনা বিশেষজ্ঞ ও ইউএসএআইডি’র প্রকল্প সমন্বয়কারী সুমনা বিনতে মাসুদ, কাউন্টারপার্ট ইন্টারন্যাশনালের পার্টির প্রধান মাইনুদ্দিন আহমেদ এবং নিউজ নেটওয়ার্কের সম্পাদক ও প্রধান নির্বাহী কর্মকর্তা শহিদুজ্জামান। বিভিন্ন জাতীয় দৈনিক, সরকারি-বেসরকারি টিভি চ্যানেল এবং অনলাইন নিউজ পোর্টালের প্রতিনিধিত্বকারী ২৫ জন সাংবাদিক তিনদিনের এই কর্মশালায় অংশ নেন। সুশাসন বিশেষজ্ঞ, পরিবেশ বিশেষজ্ঞ, মানবাধিকার কর্মী ও মিডিয়া বিশেষজ্ঞরা অনুষ্ঠানে বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত