ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৫ মিনিট আগে
শিরোনাম

র‌্যাব হেফাজতে নারীর মৃত্যু

সুরতহাল ও পোস্টমর্টেম রিপোর্ট চেয়েছেন হাইকোট

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৭ মার্চ ২০২৩, ১৬:০৫

সুরতহাল ও পোস্টমর্টেম রিপোর্ট চেয়েছেন হাইকোট
সুলতানা জেসমিন। সংগৃহীত ছবি

নওগাঁয় র‌্যাব হেফাজতে জেসমিন নামে এক নারীর মৃত্যুর ঘটনায় সুরতহাল ও পোস্টমর্টেম রিপোর্ট চেয়েছেন হাইকোর্ট। সেই সঙ্গে যারা তাকে তুলে নিয়েছেন, তাদের পদবিসহ তালিকা চেয়েছেন আদালত। মঙ্গলবার তা জানাতে বলা হয়েছে।

গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন নজরে আনলে সোমবার বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি আহমেদ সোহেলের বেঞ্চ এ আদেশ দেন। এর আগে র‌্যাব হেফাজতে নারীর মৃত্যুর বিষয়ে গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন আদালতের নজরে আনেন সুপ্রিম কোর্টের আইনজীবী মনোজ কুমার।

বিষয়টি নজরে আনলে ওই ঘটনায় মামলা হয়েছে কি না তা ১৫ মিনিটের মধ্যে জানাতে রাষ্ট্রপক্ষের আইনজীবীকে নির্দেশ দেন হাইকোর্ট। পরে তিনি খোঁজ নিয়ে জানান কোনো মামলা হয়নি। এ সময় আদালত জানতে চান কেন মামলা হয়নি?

রাষ্ট্রপক্ষের আইনজীবী জানান, পরিবারের পক্ষ থেকে কোনো মামলা করা হয়নি। হাইকোর্ট ক্ষোভ প্রকাশ করে বলেন, রাষ্ট্রের দায়িত্ব নেই? রাষ্ট্র অনেক ক্ষেত্রেই নিজে মামলা করে। পোস্টমর্টেম রিপোর্ট এখনই ফ্যাক্সে দিতে বলেন। তখন রাষ্ট্রপক্ষের আইনজীবী বলেন, রিপোর্ট আসতে সময় লাগবে। কালকে রাখেন। পরে আদালত মঙ্গলবার সবকিছু নিয়ে আসতে বলেন।

নওগাঁয় র‌্যাবের হাতে আটকের পর সুলতানা জেসমিন নামে ইউনিয়ন ভূমি অফিসের এক কর্মচারীর মৃত্যু হয়েছে। গত ২২ মার্চ আনুমানিক বেলা ১১টার দিকে নওগাঁ শহরের মুক্তির মোড় এলাকা থেকে তাকে আটক করা হয়। এরপর শনিবার (২৫ মার্চ) দুপুরের দিকে সুলতানার মরদেহ বুঝে পায় তার পরিবার।

সুলতানা জেসমিন নওগাঁ সদর উপজেলার চন্ডীপুর ইউনিয়ন ভূমি অফিসে অফিস সহকারী পদে চাকরি করতেন।

বাংলাদেশ জার্নাল/কেএ/আরকে

  • সর্বশেষ
  • পঠিত