ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৫ মিনিট আগে
শিরোনাম

পুলিশ পরিচয়ে সিকিউরিটি গার্ডের ৫ বিয়ে

  নিজস্ব প্রতি‌বেদক

প্রকাশ : ০২ জুন ২০২৩, ০৪:৩৮  
আপডেট :
 ০২ জুন ২০২৩, ০৪:৪২

পুলিশ পরিচয়ে সিকিউরিটি গার্ডের ৫ বিয়ে
প্রতারক শাকিল হোসেন। ছবি: নিজস্ব

পুলিশ পরিচয়ে প্রতারণার অভিযোগে শাকিল হোসেন (৩১) নামের এক প্রতারককে গ্রেপ্তার ক‌রে‌ছে পু‌লিশ। বৃহস্প‌তিবার বিকেলে মিরপুর মডেল থানার মনিপুর কাঠালতলা এলাকা থেকে তাকে ‌গ্রেপ্তার করে মিরপুর ম‌ডেল থানা পু‌লিশ।

এসময় তার বাসা থেকে ১টি পুলিশ আইডি কার্ড, ১টি ওয়ারলেস সেট, ১টি পুলিশ ক্যাপ, ১ জোড়া পুলিশের জুতা, ১টি ৫০ টাকা সমমূল্যের নন জুডিসিয়াল স্ট্যাম্প উদ্ধার করা হয়েছ।

পু‌লিশ বল‌ছে, গ্রেপ্তার শাকিল সিকিউরিটি গার্ডের চাকরি করেন। কিন্তু তিনি পুলিশ পরিচয় দেন এবং এই পরিচয়েই তিনি ৫টি বিয়ে করেছেন।

গ্রেপ্তার শাকিল নওগাঁ জেলার বদলগাছি উপজেলার থুপ শহর এলাকার আব্দুল জলিলের ছেলে।

‌মিরপুর ম‌ডেল থানার ওসি মোহাম্মদ মোহসীন ব‌লেন, শাকিল একজন প্রতারক। তার নাম নাম শাকিল হলেও তিনি সবাইকে পরিচয় দেন রানা নামে। একটি বেসরকারি কোম্পানিতে সিকিউরিটি গার্ডের চাকরি করলেও তিনি নিজেকে পরিচয় দেন পুলিশের উপ সহকারী পরিদর্শক বা এএসআই হিসেবে। মানুষ যাতে বিশ্বাস করে তাই এই নামে তিনি আইডি কার্ড বানিয়েছেন, পুলিশের ক্যাপ বানিয়েছেন, পুলিশের জুতা এবং ওয়াকিটকিও কিনেছেন।

ওসি ব‌লেন, এই ভুয়া পরিচয়েই তিনি বিভিন্ন মেয়ের সাথে সম্পর্ক গড়েন, এরপর বিয়ের নামে স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে স্বামী স্ত্রী হিসেবে থাকেন। এরপর কিছুদিন থাকার পর পালিয়ে যান। এভাবে তিনি ৫টি বিয়ে করেন। একইভাবে তিনি ঢাকার বাড্ডা এলাকার এক মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে নিয়ে যান মিরপুর। বিয়ে করবেন বলে ৫০ টাকার নন জুডিশিয়াল স্ট্যাম্পে স্বাক্ষর নেন।

এরপর নিজে নিজেই বিয়ে পড়েন। কিন্তু বিয়ের কিছুদিন পরই তার গতিবিধি সন্দেহজনক ঠেকে মেয়ের কাছে। তাই তিনি ফোন করেন পুলিশের কাছে। পরে পুলিশ গিয়ে তাকে আটক করে এবং জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে প্রতারণার কথা স্বীকার করেন শাকিল।

বাংলাদেশ জার্নাল/সুজন/জিকে

  • সর্বশেষ
  • পঠিত