ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

জামিন পেলেন সাবেক এসপি বাবুল আক্তার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৪ জুন ২০২৩, ১২:৫৫  
আপডেট :
 ০৪ জুন ২০২৩, ১৩:২৭

জামিন পেলেন সাবেক এসপি বাবুল আক্তার
মামলার বাদী এসপি নাইমা সুলতান ও অভিযুক্ত সাবেক এসপি বাবুল আক্তার। ফাইল ছবি

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) চট্টগ্রাম মেট্রোর পুলিশ সুপার নাইমা সুলতানার ডিজিটাল নিরাপত্তা আইন ও বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারকে জামিন দিয়েছেন হাইকোর্ট। রোববার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের হাইকোর্ট বেঞ্চ জামিনের বিষয়ে জারি করা রুল যথাযথ ঘোষণা করে বাবুল আক্তারকে জামিন দিয়েছেন।

অপরদিকে পিবিআইয়ের প্রধান বনজ কুমার মজুমদারের ডিজিটাল নিরাপত্তা আইন ও বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা আরেক মামলায় বাবুল আক্তারের জামিন আবেদনের বিষয়ে আদেশ দুই মাসের জন্য স্ট্যান্ডওভার রেখেছেন আদালত।

আদালতে বাবুল আক্তারের পক্ষে ছিলেন আইনজীবী মোহাম্মদ শিশির মনির। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী।

আইনজীবী মোহাম্মদ শিশির মনির বলেন, নাইমা সুলতানার মামলায় আদালত রুল যথাযথ ঘোষণা করে বাবুল আক্তারকে জামিন দিয়েছেন। অপরদিকে বনজ কুমার মজুমদারের মামলায় জামিন আদেশ দুই মাসের জন্য স্ট্যান্ডওভার রেখেছেন। এরফলে বনজ কুমার মজুমদারের মামলায় বাবুল আক্তারের জামিন আবেদন যেভাবে ছিল সেভাবে থাকবে।

গত বছরের ২৭শে সেপ্টেম্বর রাজধানীর ধানমন্ডি থানায় পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার বাদী হয়ে বাবুল আক্তার, প্রবাসী সাংবাদিক ইলিয়াস হোসাইনসহ চারজনের নামে এ মামলা করেন। মামলায় ডিজিটাল নিরাপত্তা আইন ও বিশেষ ক্ষমতা আইনে অভিযোগ আনা হয়।

মামলার এজাহারে পিবিআই প্রধান অভিযোগ করেন, আমার নেতৃত্বাধীন তদন্ত সংস্থা পিবিআই’র দেশের চাঞ্চল্যকর মিতু হত্যা মামলা তদন্তাধীন থাকাকালে সাবেক পুলিশ সুপার বাবুল আকতার প্রধান আসামি হিসেবে তদন্তে প্রকাশ পায়। তদন্তকালে তাকে গ্রেপ্তার করা হয়। জেল হাজতে থাকা বাবুল আক্তার ও বিদেশে অবস্থানরত সাংবাদিক ইলিয়াসসহ বাকি আসামিরা মামলার তদন্ত ভিন্ন খাতে প্রবাহিত ও পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য ষড়যন্ত্রের আশ্রয় গ্রহণ করেন।

আরও পড়ুন: গ্রেপ্তার দেখানো হয়েছে বাবুল আক্তারকে

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত