ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

টানা পাঁচদিন টয়লেটে বসে গিনেসবুকে রেকর্ড

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৬ ডিসেম্বর ২০২১, ১৬:৩৫  
আপডেট :
 ২৬ ডিসেম্বর ২০২১, ১৬:৫০

টানা পাঁচদিন টয়লেটে বসে গিনেসবুকে রেকর্ড
ছবি- সংগৃহীত

টয়লেটে গিয়ে কোনো মানুষ কতসময় কাটাতে পারে? ৫-১০ মিনিট বা সর্বোচ্চ ২০ মিনিট, কারো ক্ষেত্রে না হয় সেটি আধা ঘন্টা বা তার একটু বেশিও হতে পারে। কিন্তু তাই বলে ১১৬ ঘন্টা বা টানা ৫ দিন! এও কি সম্ভব? এমনই এক অসম্ভবকে সম্ভব করে দেখিয়েছেন বেলজিয়ামের বাস চালক জিমি ডে ফ্রেনেই।

মানুষ সাধারাণত প্রয়োজনেই টয়লেটে যায়। প্রয়োজনের বাইরে হয়তো কেউই যেতে চান না এই জায়গাটিতে। তবে জিমি টয়লেটে বসে ৫ দিন কাটিয়েছেন রীতিমত ঘোষণা দিয়েই। ১৬৫ ঘন্টা টয়লেটে বসে বিশ্ব রেকর্ড করার ঘোষণা দিয়েছিলেন তিনি। তবে ৫ দিন বা ১১৬ ঘন্টা পর জিমি নিজেই উঠে পড়েন টয়লেট থেকে।

জিমির এক সাক্ষাৎকারের বরাত দিয়ে করা ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে জানা যায়, নিজেকে নিয়ে মজা করতেই নাকি এমনটা করেছেন জিমি। অন্যদের যেমন আনন্দ দেবার পাশাপাশি নিজেও বেশ আনন্দ পেয়েছেন তিনি। বসে থাকতে থাকতে যেন বিরক্তি না আসে, এজন্য স্টেনের ফিলিপস প্লেস বার খুলে দেওয়া হয়েছিল বন্ধু এবং পরিবারের সঙ্গে কথা বলার জন্য। তবে মজার ব্যাপার হচ্ছে এতো ঘণ্টা একটানা টয়লেটে বসে থেকেও টয়লেট করতে পারতেন না তিনি। নিষ্কাশনের ব্যবস্থাই যে ছিলো না সেখানে। টয়লেটের প্রয়োজন হলে উঠতে পারেতেন জিমি। এছাড়া ঘুমাতেও পারতেন না তিনি। প্রতি ঘন্টায় মাত্র ৫ মিনিট বরাদ্দ ছিলো তার ঘুমের জন্য। এতে বেশ ক্লান্তও হয়ে যান তিনি।

ক্লান্ত হলেও হাল ছেড়ে দেওয়ার পাত্র ছিলেন না জিমি। ১১৬ ঘন্টা বসে থেকে বিশ্বরেকর্ড গড়ে তবেই উঠেছেন। জিমির আগে এই রেকর্ডের মালিক যিনি ছিলেন, তিনি টানা ১০০ ঘণ্টা বসে থেকে রেকর্ড করেছিলেন।

সেই রেকর্ড ভেঙে টানা ৫ দিন বা ১১৬ ঘন্টা টয়লেটে বসে থেকে অবশেষে গিনেস বুকেও নাম তুললেন ৪৮ বছর বয়সী জিমি।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত