ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

নতুন ধাঁচে সাজছে ইউটিউবের কমেন্ট সেকশন

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১১ ডিসেম্বর ২০২২, ১৪:১৬

নতুন ধাঁচে সাজছে ইউটিউবের কমেন্ট সেকশন
ইউটিউব। ছবি: সংগৃহীত

নতুন কিছু জানার ইচ্ছা? সব পেয়ে যাবেন ইউটিউবে। উন্নয়নশীল বিশ্বে প্রতিনিয়ত পরিবর্তন নিয়ে আসছে ইউটিউব। টেক জায়ান্ট গুগলের মালিকানাধীন প্ল্যাটফর্মটি একের পর এক ফিচার নিয়ে আসছে। ব্যবহারকারীদের মন জয় করতেই মূলত নতুন ফিচার যুক্ত করছে প্ল্যাটফর্মটি। এতে বোঝায় যায় টিকটকের সঙ্গে টেক্কা দিতে ভালোই ঘাম ঝরাতে হচ্ছে ইউটিউবের।

এবার কমেন্ট করার জন্য নতুন এক ফিচার যুক্ত করছে ইউটিউব। ইউটিউব ইমোটের মতো টুইচ রোল আউট করেছে প্ল্যাটফর্মটি। এই ইমোটগুলো দিয়ে ব্যবহারকারীরা স্ট্রিম এবং কমেন্টগুলোতে আরও মজার চিত্রের সঙ্গে নিজেদের প্রকাশ করতে পারবেন।

ব্যবহারকারীরা লাইভ চ্যাট বা ভিডিওর মন্তব্য বিভাগে একটি স্মাইলি আইকন দেখতে পাবেন। ইউটিউব ইমোটস ব্যবহার করতে সেই আইকনে ক্লিক করতে হবে। এখানে উপলব্ধ সমস্ত ইমোট এবং ইমোজি দেখতে পাওয়া যাবে। ইউটিউব ইমোটস যে কোনো চ্যানেলের কাস্টম ইমোজির নিচে থাকবে।

ইমোটগুলোকে কমিউনিটির অনুভূতি তৈরি করতে প্ল্যাটফর্ম জুড়ে ব্যবহার করা যেতে পারে। বর্তমানে গেমিংয়ের জন্য ইউটিউব ইমোটস তৈরি করা হয়েছে। ধীরে ধীরে অন্যান্য থিমগুলোতে রোল আউট করা হবে।

ইউটিউবের পক্ষ থেকে আরও জানানো হয়েছে যে, গেমিং ইমোটগুলো শিল্পী অ্যাবেল হেফোর্ড, গাই ফিল্ড এবং ইউজিন ওয়ান দ্বারা তৈরি করা হয়েছে। তবে বিশ্বে নতুন এই ইউটিউব ইমোটস চালু হয়েছে কি না সেই বিষয়ে এখনো স্পষ্ট করে কিছু জানা যায়নি।

বাংলাদেশ জার্নাল/নুসরাত/জিকে

  • সর্বশেষ
  • পঠিত