ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

নারায়ণগঞ্জে ব্যবসায়ী সেলিম হত্যায় ২ জনের যাবজ্জীবন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ জুন ২০২২, ১৬:২১

নারায়ণগঞ্জে ব্যবসায়ী সেলিম হত্যায় ২ জনের যাবজ্জীবন
ছবি- সংগৃহীত

নারায়ণগঞ্জের ফতুল্লায় কাপড় ব্যবসায়ী কামরুজ্জামান সেলিম চৌধুরী হত্যা মামলায় দুজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদলত। সেইসঙ্গে দণ্ডপ্রাপ্তদের ৫০ হাজার টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে আরো ১ বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন বলে আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান।

দণ্ডপ্রাপ্তরা হলেন, আলীরটেকের ডিগ্রিরচর এলাকার সালাউদ্দিনের ছেলে মোহাম্মদ আলী ও তার কর্মচারী ফয়সাল।

রাষ্ট্রপক্ষের আইনজীবী জাসমিন আহমেদ বলেন, ব্যবসায়ী সেলিম চৌধুরী আসামিদের কাছে দুই লাখ টাকা পেতেন। ২০১৯ সালের ৩১ মার্চ বিকেলে সেলিম চৌধুরী সেই টাকা আনতে যান মোহাম্মদ আলীর গুদামে। টাকা আত্মসাৎ করতে তাকে হত্যা করে হাত-পা বেঁধে বস্তায় ভরে গুদামেই পুঁতে রাখা হয়। ১১ দিন পর মরদেহের গন্ধ আশপাশে ছড়িয়ে পড়ে। তখন পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে।

এ ঘটনায় সেলিমের স্ত্রী বাদী হয়ে চারজনকে আসামি করে মামলা করেন। পুলিশ চারজনকে অভিযুক্ত করে আদালতে প্রতিবেদন দেয়। ১১ জনের সাক্ষ্য শেষে আদালত দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন এবং সোলায়মান ও আলী হোসেনকে খালাস দিয়েছেন বলে জানান আইনজীবী।

মামলার বাদী বলেন, “এটি পরিকল্পিত হত্যা। ঘটনার সময় আমার স্বামীকে পেছন থেকে লোহার রড দিয়ে প্রথমে আঘাত করে। তিনি মাটিতে পড়ে গেলে তাকে জীবিত অবস্থায় পুঁতে রেখে তার উপর খাট বিছিয়ে আসামিরা গুমিয়েছে।

“আসামি মোহাম্মদ আলী ও ফয়সাল আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। আমি তিন বছর ধরে কতবার আদালত এসেছি তার কোনো হিসাব নাই। এই রায় আমরা প্রত্যাশা করিনি। আমরা উচ্চ আদালতে যাব”, যোগ করেন বাদী।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত