ঢাকা, বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১৩ কার্তিক ১৪২৮ আপডেট : ১৫ মিনিট আগে

স্ত্রীসহ এনআরবি ব্যাংক পরিচালকের বিরুদ্ধে দুদকের মামলা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৯:৫১

স্ত্রীসহ এনআরবি ব্যাংক পরিচালকের বিরুদ্ধে দুদকের মামলা
এনআরবি ব্যাংক লিমিটেডের পরিচালক এম বদিউজ্জামান।
নিজস্ব প্রতিবেদক

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এনআরবি ব্যাংক লিমিটেডের পরিচালক এম বদিউজ্জামান ও তার স্ত্রী মিসেস নাসরিন জামানের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (২৭ সেপ্টেম্বর) দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলা দুটি দায়ের করেন সংস্থাটির সহকারী পরিচালক মোহাম্মদ সাইদুজ্জামান।

দুদকের সহকারী পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ শফিউল্লাহ গণমাধ্যমকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

প্রথম মামলার অভিযোগে বলা হয়েছে, এনআরবি ব্যাংক লিমিটেডের পরিচালক এম বদিউজ্জামানের অবৈধ অর্থের দ্বারা তার নিজ নামে জ্ঞাত আয় বহির্ভূত এক কোটি তিন লাখ ১০ হাজার ৭২২ টাকার সম্পদ অর্জন করে তা দখলে রাখেন।

এই পরিপ্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়, ঢাকা-এর সহকারী পরিচালক মোহাম্মদ সাইদুজ্জামান বাদী হয়ে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭(১) ধারা মোতাবেক সমন্বিত জেলা কার্যালয় ঢাকায় মামলাটি দায়ের করেন। মামলা নম্বর: ১৯।

আরেকটি মামলার অভিযোগে বলা হয়, মিসেস নাসরিন জামান তার স্বামী এনআরবি ব্যাংকের পরিচালক এম বদিউজ্জামান উভয়ে একে অন্যের সহায়তায় দুর্নীতি দমন কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে এম বদিউজ্জামানের অপরাধলব্ধ অর্থ দ্বারা নিজ (মিসেস নাসরিন জামান) নামে এক কোটি ৪৯ লাখ ২৮ হাজার ৯২২ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করে তা দখলে রাখেন।

অবৈধ উপায়ে অর্জন করা অর্থ একের অন্যের সহায়তায় ভোগ দখলে রাখার অভিযোগে ব্যাংকটির পরিচালক এম বদিউজ্জামান ও তার স্ত্রী মিসেস নাসরিন জামানের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭(১) ধারা এবং দণ্ডবিধির ১০৯ ধারা মোতাবেক মামলা দুটি দায়ের করেন।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত