ঢাকা, বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯ আপডেট : ৫ মিনিট আগে

ভারতে নারী পাচার চক্রের ৪ সদস্য গ্রেপ্তার

  নিজস্ব প্রতি‌বেদক

প্রকাশ : ১০ আগস্ট ২০২২, ১৪:২৬

ভারতে নারী পাচার চক্রের ৪ সদস্য গ্রেপ্তার
নিজস্ব প্রতি‌বেদক

ভারতে নারী পাচারকারী চক্রের মূল হোতাসহ সহায়তাকারী ৪ জনকে গ্রেপ্তার করেছে সিআইডির মানব পাচার ইউনিট। মঙ্গলবার ঝিনাইদহ ও চুয়াডাঙ্গা থে‌কে তা‌দের গ্রেপ্তার করা হয়।

.গ্রেপ্তারকৃতরা হ‌লেন, রানা আহমেদ. মো. সুজন মিয়া, মো. সাহাবুদ্দীন এবং নাইমুর রহমান ওর‌ফে শামীম ওর‌ফে সাগর।

বুধবার রাজধানীর মা‌লিবা‌গে সিআই‌ডি কার্যাল‌য়ে আ‌য়ো‌জিত সংবাদ স‌ম্মেল‌নে সংস্থার সি‌রিয়াস ক্রাইম ইউ‌নি‌টের বি‌শেষ পু‌লিশ সুপার মো. নজরুল ইসলাম ব‌লেন, গ্রেপ্তারকৃতরা তা‌দের সহ‌যোী‌দের মাধ‌্যমে দুইজন ভিকটিম সহোদর বোনকে বেশি বেতনের প্ররোচনায় ঝিনাইদহের মহেশপুরের বাঘাডাঙ্গা সীমান্ত দিয়ে অনুমান গত বছ‌রের ৪ মে অবৈধভাবে ভারতে পাচার করে।

ভারতে অবস্থানরত চ‌ক্রের অন্যদের সহায়তায় ভিকটিমদের পতিতালয়ে বিক্রি করা হয়। সেখানে ভিকটিমরা যৌন নির্যাতনের শিকার হন। পরে যৌনপল্লী থেকে পালিয়ে ভারতীয় পুলিশের সহায়তায় ভিকমটিমরা চল‌তি বছ‌রের ২২ মার্চ দেশে ফেরত আসেন।

এই ঘটনায় মামলা হ‌লে ভিকটিমরা আদালতে জবানবন্দি প্রদান করেন। তদন্তে প্রাপ্ত আসামীগণ ভিকটিমদের ভারতে পাচারপূর্বক আর্থিকভাবে লাভবান হয়েছেন। এই চক্রের দেশি বিদেশি অন্যান্য সদস্যদের তথ্য সংগ্রহের কার্যক্রম চল‌ছে। জড়িত অন্যদের গ্রেপ্তার ক‌রে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য সিআইডির মানব পাচার ইউনিট কাজ করে যাচ্ছে। গ্রেপ্তারকৃত‌দের বিরুদ্ধে একাধিক মামলা তদন্তাধীন রয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত