ঢাকা, শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ৪৬ মিনিট আগে
শিরোনাম

বার্মিজ গুড়ে ১৩ স্বর্ণের বার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২২, ১৭:২৭  
আপডেট :
 ২৫ সেপ্টেম্বর ২০২২, ১৭:৪১

বার্মিজ গুড়ে ১৩ স্বর্ণের বার
বার্মিজ গুড়ে ১৩ স্বর্ণের বার। ছবি: নিজস্ব।
নিজস্ব প্রতিবেদক

টেকনাফের বরইতলী এলাকায় অভিযান চালিয়ে বার্মিজ গুড়ের মধ্যে লুকানো ২ হাজার ১৫৯ গ্রাম ওজনের ১৩টি স্বর্ণের বার জব্দ করেছে বাংলাদেশ কোস্ট গার্ড।

শনিবার দিবাগত রাতে কোস্ট গার্ডের টেকনাফ স্টেশনের কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার মো. আশিক আহমেদের নেতৃত্বে টেকনাফের বরইতলী এলাকায় বিশেষ অভিযান চালিয়ে স্বর্ণ বারগুলো জব্দ করা হয়।

কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি বলেন, অভিযানকালে মায়ানমার থেকে টেকনাফ স্থল বন্দরের দিকে আসা একটি বোট থেকে নেমে একজন ব্যক্তিকে ১টি হলুদ রঙয়ের বস্তা মাথায় নিয়ে বরইতলী প্যারা বনের ভিতরে প্রবেশ করতে দেখতে পান কোস্ট গার্ডের সদস্যরা। ওই ব্যক্তির গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ডের সদস্যরা তাকে থামার সংকেত দেন। কিন্তু ওই ব্যক্তি বস্তাটি ফেলে দিয়ে বরইতলী পাহাড়ের মধ্যে দ্রুত পালিয়ে যান।

পরে বস্তাটি তল্লাশি করে ৩০ কেজি বার্মিজ গুড়ের মধ্যে অভিনব কায়দায় লুকিয়ে রাখা ১৩টি স্বর্ণের বার উদ্ধার ও জব্দ করে কোস্ট গার্ড।

মুনিফ তকি আরও বলেন, জব্দ স্বর্ণের বার পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ কাস্টম গোয়েন্দা ও তদন্ত সার্কেল কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/সুজন/এমএম

  • সর্বশেষ
  • পঠিত