ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

বিভেদ ভুলে সংগঠিত হতে বললেন ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১২ জুন ২০২১, ১৭:৩৪

বিভেদ ভুলে সংগঠিত হতে বললেন ফখরুল
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

দলের ভেতরে ভুল বোঝাবুঝি ও বিভেদ দূর করতে বিএনপির নেতা কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার টঙ্গিতে সালাহ উদ্দিন সরকারের বাসাভবনে গাজীপুর জেলা ও মহানগর বিএনপির যৌথ উদ্যোগে আয়োজিত এব ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

‘শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী’ উপলক্ষে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নেতা কর্মীদেরকে উদ্দেশ্য করে ফখরুল বলেন, আমরা নিজেদেরকে পুরোপুরি সংগঠিত করে ফেলি। আর নিজেদের ভুল বোঝাবুঝি, বিভেদগুলো দূর করি। আর ঐক্যবদ্ধ হয়ে জনগণকে একত্রিত করে এই দানবকে সরিয়ে সত্যিকার অর্থে একটি নিরপেক্ষ সরকার ও নির্বাচন কমিশনের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচনে মধ্য দিয়ে যেন জনগণের সরকার প্রতিষ্ঠা করতে পারি এবং গণতন্ত্র ফিরিয়ে আনতে পারি, সেজন্য কাজ করি।

জনগণের কাছে আওয়ামী লীগের অন্যায় টিকে থাকতে পারবে না মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, জনগণের উত্তাল আন্দোলনের মধ্য দিয়ে তারা ভেসে যাবে। এর মধ্য দিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা হবে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির আন্দোলন শুরুর কথা উল্লেখ করে তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। এছাড়া গণতান্ত্রিক আন্দোলন হবে না। তাই খালেদা জিয়ার মুক্তির আন্দোলন দিয়েই আমাদেরকে গণতন্ত্রের মুক্তির আন্দোলন শুরু করতে হবে।

বর্তমান সংকটময় অবস্থার পরিবর্তন বিএনপিকেই করতে হবে মন্তব্য করে ফখরুল বলেন, ‘অন্য কেউ এসে আমাদেরকে করে দিয়ে যাবে না। তাই বিএনপিকে দায়িত্ব নিতে হবে। আজকে যখন ক্রাইসিস, রাজনৈতিক সংকট, আমাদের সবকিছু নিয়ে চলে যাচ্ছে, তখন আমাদেরকেই ঘুরে দাঁড়াতে হবে এবং শক্ত হয়ে দাঁড়াতে হবে।

জেলা সভাপতি ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনের সভাপতিত্বে সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ জার্নাল/কেএস/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত