ঢাকা, সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮ আপডেট : ২১ মিনিট আগে

প্রকাশ : ২২ জুলাই ২০২১, ০০:৩৫

প্রিন্ট

টিকার পার্শ্বপ্রতিক্রিয়ায় জ্বর খালেদা জিয়ার

টিকার পার্শ্বপ্রতিক্রিয়ায় জ্বর খালেদা জিয়ার

নিজস্ব প্রতিবেদক

করোনার টিকা নেওয়ার পর এর পার্শ্বপ্রতিক্রিয়ায় জ্বরে ভুগছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

বুধবার (২১ জুলাই) রাতে খালেদা জিয়ার শারীরিক অবস্থার কথা শুনে তাকে দেখতে গুলশানের বাসভবন ফিরোজায় যান বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা। এ সময় তারা খালেদা জিয়ার সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

দীর্ঘ এক বছর পর নেতারা খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের সুযোগ পেয়েছেন বলে জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন গত ১৯ জুলাই টিকা নিয়েছেন, এরপর একটু জ্বর এসেছে। ডাক্তারের মতামত দিয়েছেন, তার অ্যাডভান্স চিকিৎসার জন্য। খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসা প্রয়োজন।

খালেদা জিয়ার বরাত দিয়ে বিএনপির মহাসচিব বলেন, দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন তিনি। এই পরিস্থিতিতে যেন সকলেই স্বাস্থ্যবিধি মোতাবেক চলেন এই আহ্বানও জানিয়েছেন।

টিকার পার্শ্বপ্রতিক্রিয়ায় খালেদা জিয়ার জ্বরে আক্রান্ত হওয়ার সম্ভাবনা কতটুকু জানতে চাইলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মেডিসিন বিভাগের প্রধান ডা. এ বি এম আব্দুল্লাহ বলেন বেগম খালেদা জিয়া মডার্নার টিকা নিয়েছেন। ক্ষেত্রবিশেষে এই টিকার পার্শ্বপ্রতিক্রিয়ায় গায়ের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। তবে এটি জটিল কিছু নয়।

প্রসঙ্গত, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া করোনার টিকা নিতে গত ৮ জুলাই ‘সুরক্ষা’ অ্যাপের মাধ্যমে নিবন্ধন করেন। ১৮ জুলাই তার ফোনে টিকার নেওয়ার এসএমএস আসে। সে অনুযায়ী ১৯ জুলাই বিকালে সাড়ে তিনটায় রাজধানীর মহাখালীর শেখ রাসেল ন্যাশনাল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে গিয়ে করোনাভাইরাস প্রতিরোধী টিকা নেন খালেদা জিয়া।

বাংলাদেশ জার্নাল-ওআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত