ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

গায়েবি মামলার ওপর নির্ভরশীল সরকার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১৬:৪২

গায়েবি মামলার ওপর নির্ভরশীল সরকার
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

ক্ষমতার মসনদ রক্ষায় সরকার গায়েবি মামলার ওপর নির্ভরশীল হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এ মন্তব্য করেন। ‘ময়মনসিংহের সিনিয়র আইনজীবীসহ অন্যান্যদের বিরুদ্ধে মামলা দায়েরের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে’ এ বিবৃতি দেন ফখরুল।

তিনি বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিরুদ্ধে বানোয়াট অপপ্রচারে প্রতিবাদের জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত ৩১ আগস্ট ময়মনসিংহ আদালত এলাকায় আইনজীবীরা শান্তিপূর্ণভাবে প্রতিবাদ মিছিল ও সমাবেশের আয়োজন করে।

‘এই কর্মসূচি অনুষ্ঠিত হওয়ার ১৫ দিন পর গত ১৫ সেপ্টেম্বর ময়মনসিংহ আইনজীবী সমিতির সাবেক সভাপতি নুরুল হক, রেজাউল করিম চৌধুরী, আবুল কালাম আজাদ, তোফাজ্জল হোসেন, ওসমান গণি মল্লিক, মাহবুবুর রশীদ তামান্না, শামসুন্নাহার, জহিরুল ইসলাম নিঝুম, আরিফুল ইসলাম সোহাগ, রাইসুল ইসলাম, আহসান উল্লাহ আনারসহ অনেকের বিরুদ্ধে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করা হয়েছে।’

ফখরুল বলেন, ক্ষমতার মসনদ রক্ষায় বর্তমান অবৈধ সরকার মিথ্যা, বানোয়াট ও গায়েবি মামলার ওপর নির্ভরশীল হয়ে পড়েছে।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগের অপশাসনের বিরুদ্ধে কেউ যেন মাথা উঁচু করে দাঁড়াতে না পারে সেজন্য সরকারের হিংস্রতা এখন লাগামহীন পর্যায়ে পৌঁছেছে। জাতীয়তাবাদী শক্তি তথা জিয়া পরিবারের পক্ষে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠন এবং আইনজীবীসহ কারো কোন কর্মসূচি বরদাস্ত করতে পারছে না ভোটারবিহীন এই সরকার। চলমান দুঃশাসন, সংকট, দুর্নীতি, লুটপাট আড়াল করতে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে নিয়ে অশালীন অপপ্রচারের বিরুদ্ধে ময়মনসিংহে আইনজীবীদের কর্মসূচি পালনের কারণে আইনজীবীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের সেটিরই ধারাবাহিকতা।

তিনি আরও বলেন, বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী যারা বর্তমান সরকারের রাজনৈতিক প্রতিহিংসায় মিথ্যা মামলা ও জেল-জুলুমের শিকার হয়েছেন তারা যেন আইনি সহায়তা লাভ করতে না পারে সেজন্য জাতীয়তাবাদী শক্তির পক্ষের আইনজীবীদেরকেও রেহাই দেয়া হচ্ছে না। স্বাধীন এই দেশে ‘জোর যার মুল্লুক তার’ নীতি কার্যকর করে কর্তৃত্ববাদী শাসন কায়েম করা হয়েছে।

বিএনপি মহাসচিব অবিলম্বে ময়মনসিংহের আইনজীবীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের জোর আহ্বান জানান।

বাংলাদেশ জার্নাল/কেএস/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত