ঢাকা, মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮ আপডেট : ৫২ মিনিট আগে

নীতিনির্ধারণীদের বৈঠকে কর্মসূচির সিদ্ধান্ত নেবে বিএনপি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২১, ২৩:৫২

নীতিনির্ধারণীদের বৈঠকে কর্মসূচির সিদ্ধান্ত নেবে বিএনপি
ফাইল ফটো
নিজস্ব প্রতিবেদক

বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচন নয়, নিরপেক্ষ ব্যক্তি নিয়ে নির্বাচনকালীন সরকার, নিরপেক্ষ ব্যক্তিদের সমন্বয়ে নতুন নির্বাচন কমিশন গঠন এবং দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির বিষয়ে আন্দোলন জোরদার করা নিয়ে নেতাদের সঙ্গে ধারাবাহিক বৈঠক করেছে বিএনপি। বৈঠকে নেতাদের দেয়া বক্তব্য লিপিবদ্ধ করে রাখা হয়েছে। এসব বক্তব্য দলের নীতিনির্ধারণীদের বৈঠকে আলোচনা করা হবে। এরপরে কর্মসূচির বিষয়ে সিদ্ধান্ত নেবে বিএনপি।

বৃহস্পতিবার গুলশানের রাজনৈতিক কার্যাালয়ে রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দলের নির্বাহী কমিটি সদস্য ও জেলায় সভাপতিদের সঙ্গে বৈঠক শেষে এ কথা জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, বর্তমানে বাংলাদেশে গণতন্ত্র নেই। বাংলাদেশকে যে এখন একটা একদলীয় কর্তৃত্ববাদী শাসন ব্যবস্থার পরিণত করা হচ্ছে এবং এখানে জনগণের সমস্ত অধিকারকে হরণ করা হচ্ছে। আর প্রকৃত পক্ষে একদলীয় বাকশাল প্রতিষ্ঠিত করা হচ্ছে। এ বিষয়গুলো নিয়ে আলোচনা করা হয়েছে। এ থেকে গণতন্ত্র পুনরুদ্ধার করার জন্য কি করণীয়, খালেদা জিয়ার মুক্তি এবং সেই সঙ্গে বাংলাদেশের মুক্তির বিষয় নিয়ে আমরা আলোচনা করেছি। আর তাদের বক্তব্য লিপিবদ্ধ করা হয়েছে। এরপর আমাদের নীতিনির্ধারণী সভায় আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

তিনি জানান, ধারাবাহিক বৈঠকে গত ৬ দিনে প্রায় ৩শ' জন বক্তব্য রেখেছেন। আর আমরা যেটা জানতে চেয়েছি, সেই কথাগুলো তারা আমাদেরকে বলেছেন। তাদের এলাকার কথাও বলেছেন।

বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু, তথ্য গবেষণা সম্পাদক রিয়াজুদ্দিন নসু, সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মনির হোসেন, বেলাল আহমেদ, বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব এবিএম আব্দুস সাত্তার উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল / কেএস / এএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত