ঢাকা, রোববার, ২৪ অক্টোবর ২০২১, ৯ কার্তিক ১৪২৮ আপডেট : ১ মিনিট আগে

৮ অক্টোবর পেশাজীবীদের সঙ্গে বৈঠক করবে বিএনপি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৩:৫৯

৮ অক্টোবর পেশাজীবীদের সঙ্গে বৈঠক করবে বিএনপি
নিজস্ব প্রতিবেদক

দলের ধারাবাহিক বৈঠকের অংশ হিসেবে আগামী ৮ অক্টোবর দেশের বিভিন্ন পেশাজীবী নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করবে বিএনপি। গতকাল শনিবার বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়। রোববার দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ তথ্য জানান।

বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয়, সম্প্রতি অনুষ্ঠিত জাতীয় নির্বাহী কমিটির ধারাবাহিক মতবিনিময় বৈঠকের সদস্যদের মতামতের সারসংক্ষেপ আগামী জাতীয় স্থায়ী কমিটির সভায় উপস্থাপনের জন্য মহাসচিবকে অনুরোধ করা হয়। আরও সিদ্ধান্ত গৃহীত হয় যে, আগামী ৮ অক্টোবর বিভিন্ন পেশাজীবী নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করবে বিএনপি।

বৈঠকে সিদ্ধান্ত হয়, ২০০১ সালের ১ অক্টোবর বাংলাদেশে সর্বশেষ নিরপেক্ষ ও জনগণের অংশগ্রহণমূলক গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হয় সাংবিধানিকভাবে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে। এই দিবসটিকে নির্বাচনকালীন সময়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানের আবশ্যকতাকে তুলে ধরার জন্য আগামী ১ অক্টোবর প্রেসক্লাবের মিলনায়তনে একটি আলোচনা সভা করার সিদ্ধান্ত নেয়া হয়।

মাতারবাড়ী ১২শ মেগাওয়াট আল্ট্রাসুপার ক্রিটিক্যাল কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পটিতে সাত বৎসর এক মাসে মাত্র ৪৫ শতাংশ অগ্রগতি হওয়ায় এবং ১৬ হাজার কোটি টাকা ব্যয় বৃদ্ধি পাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয় বৈঠকে বলা হয়, মেগা প্রকল্পগুলিতে সরকারের দুর্নীতি চরম পর্যায়ে পৌছেছে। একদিকে কয়লা ভিত্তিক প্রকল্পের ফলে জলবায়ুর ওপরে বিরূপ প্রভাব এবং অন্যদিকে জনগণের ট্যাক্সের টাকায় এই ধরনের দুর্নীতি কখনই গ্রহণযোগ্য হতে পারে না। দীর্ঘ সূত্রিতা ও দুর্নীতির বিষয়ে নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয়।

বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বেগম সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এমএম/কেএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত