ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

জাতিসংঘে মিথ্যাচার করেছেন প্রধানমন্ত্রী

জাতিসংঘে মিথ্যাচার করেছেন প্রধানমন্ত্রী

জাতিসংঘে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বক্তব্যে মিথ্যাচার করেছেন বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার রাজধানীর চন্দ্রিমা উদ্যানে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে এ মন্তব্য করেন তিনি। এরআগে নব গঠিত কৃষক দলের নেতাদের নিয়ে জিয়ার পুষ্পস্তবক অর্পণ করেন ফখরুল।

জাতিসংঘ সফরে প্রধানমন্ত্রীর কি অর্জন দেখছেন, এ প্রশ্নের জবাবে তিনি বলেন, অর্জন তার (প্রধানমন্ত্রী) একটাই, আরো বেশি মিথ্যাচার কিভাবে করা যায়।

মির্জা ফখরুল বলেন, আপনারা লক্ষ্য করবেন, দেশে গণতন্ত্র নেই। দেশে মানুষের অধিকারগুলো হরণ করা হয়েছে। দেশে নির্বাচন কমিশনকে সম্পূর্ণরূপে ধ্বংস করে দেয়া হয়েছে। নির্বাচন ব্যবস্থার সাথে জড়িত সকল প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী কিভাবে এই সমস্যাগুলোর সমাধান করবেন, জাতিসংঘে দেয়া তার গোটা বক্তব্যের কোথাও তিনি তা উল্লেখ করেন নাই।

প্রধানমন্ত্রী তার বক্তব্যে মিথ্যাচার করেছেন মন্তব্য করে তিনি বলেন, প্রধানমন্ত্রীর বিরুদ্ধে পত্র-পত্রিকায় যেসব লেখালেখি হয়েছে, তা খণ্ডানোর জন্য বেগম খালেদা জিয়া সম্পর্কে অনেকগুলো নেতিবাচক কথা বলেছেন তিনি। আমরা তার এই মিথ্যাচারের তীব্র নিন্দা জানাচ্ছি।

ফখরুল বলেন, আমরা আশা করি, দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দেয়ার জন্য সরকারের শুভবুদ্ধির উদয় হবে এবং তারা পদত্যাগ করে একটি নিরপেক্ষ নির্বাচনী সরকার ব্যবস্থার মাধ্যমে ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধিনে একটি সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করবেন। যাতে সত্যিকার অর্থে একটি জনগণের সরকার প্রতিষ্ঠিত হতে পারে।

তিনি বলেন, রোহিঙ্গা ইস্যু নিয়ে এখন পর্যন্ত প্রধানমন্ত্রী বলুন আর এই সরকার বলুন, কেউ ইতিবাচক ভূমিকা পালন করেনি। এখন পর্যন্ত তারা এই সমস্যা সমাধানের পথ বের করতে পারেনি। তারা এই ইস্যুটাকে জিয়িয়ে রেখে একটি আন্তার্জাতিক সুবিধা গ্রহণের চেষ্টা করছে।

ফ্যাসিস্ট একটি দানবীয় সরকার নির্বাচন না করেই ক্ষমতায় বসে আছে মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, আমাদের এখন মূল লক্ষ্য হবে এদেশের মানুষকে সাথে নিয়ে একটি গণআন্দোলন গড়ে তোলা। ইনশাআল্লাহ আমরা নবগঠিত কৃষকদলের এই কমিটির মাধ্যমে সেটা করতে সফল হবো ।

এসময় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানী, কৃষক দলের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিন, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, সিনিয়র সহ- সভাপতি হেলালুজ্জামান তালুকদার লালু, সহ- সভাপতি অ্যাডভোকেট গৌতম চক্রবর্তী, যুগ্ম সম্পাদক প্রকৌশলী টিএস আইয়ুব, যুগ্ম সম্পাদক মোশারফ হোসেন এমপি ও দপ্তর সম্পাদক মো. শফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/কেএস/এমএম

  • সর্বশেষ
  • পঠিত