ঢাকা, শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

নির্বাচনের চেষ্টা করলেই প্রতিরোধ, হুঁশিয়ারি আব্বাসের

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৭:৪৩

নির্বাচনের চেষ্টা করলেই প্রতিরোধ, হুঁশিয়ারি আব্বাসের
মির্জা আব্বাস।
নিজস্ব প্রতিবেদক

বর্তমান সরকার নির্বাচন করার চেষ্টা করলে প্রতিরোধ করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

সোমবার (২৭ সেপ্টেম্বের) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আসম হান্নান শাহ স্মৃতি পরিষদের উদ্যোগে বিএনপির স্থায়ী কমিটির বিগ্রেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ হুঁশিয়ারি দেন।

বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না এমন হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, এই সরকারের অধীনে কোনো নির্বাচন হতে দেয়া হবে না। চেষ্টা করলে প্রতিরোধ করা হবে, বাঁধা দেয়া হবে। সেই বাঁধার মুখে আপনারা (সরকার) টিকে থাকতে পারবেন না।

বর্তমান সরকারের অধীনে বিএনপি কোনো নির্বাচনে যাবে না জানিয়ে মির্জা আব্বাস বলেন, কথা পরিস্কার, এই সরকারের অধীনে কোনো নির্বাচনে বিএনপি ও দেশের জনগণ যাবে না। এই সরকারের পতন ঘটিয়ে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে যেভাবে যা হবে- ইনশাল্লাহ আমরা সেই নির্বাচনে অংশগ্রহণ করবো।

নির্বাচন কমিশন পুনর্গঠন সম্পর্কে তিনি বলেন, ইদানিং রব উঠেছে যে, নির্বাচন কমিশন পুনর্গঠন করবেন সার্চ কমিটি দিয়ে। ভাই সার্চ কমিটি কোনো দিন শুনি নাই। এই আওয়ামী লীগের সময়ে শুননাল। খালি কয় সার্চ কমিটি, সার্চ কমিটি। আরে ভাই এতো বড় একটা স্যাটেলাইট লাগাইছেন, সে দিয়ে লন নেন না সার্চ কমিটি।

‘এই সার্চ কমিটির কোনো সাংবিধানিক ভিত্তি নাই। আপনারা সার্চ কমিটির মাধ্যমেই করেন আর সেভাবেই করেন- আমরা ওই জায়গাতে নাই।’

কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনের সভাপতিত্বে সভায় দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আবদুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদির ভুঁইয়া প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ জার্নাল/কেএস/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত