ঢাকা, বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১৩ কার্তিক ১৪২৮ আপডেট : ৫০ মিনিট আগে

আইনজীবীদের অভ্যন্তরীণ কোন্দল নিরসনের নির্দেশ বিএনপির

আইনজীবীদের অভ্যন্তরীণ কোন্দল নিরসনের নির্দেশ বিএনপির
প্রতীকী ছবি
অনলাইন ডেস্ক

দলের ধারাবাহিক বৈঠকের অংশ হিসেবে আইনজীবীদের সঙ্গে মতবিনিময় সভা করেছে বিএনপি। সভায় জাতীয়তাবাদী আইনজীবীদের অভ্যন্তরীণ কোন্দলের কারণে ফোরামের নেতৃবৃন্দের প্রতি কটাক্ষ করেছে দলটি। পাশাপাশি জাতীয়তাবাদী আইনজীবী ফোরামে বিদ্যমান অভ্যন্তরীণ কোন্দল নিরসন করা নির্দেশ দিয়েছে। যদি কোন্দল নিরসন না হয় এজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া বলে ফোরামের নেতৃবৃন্দের সতর্ক করে দেয়া হয়।

সোমবার রাতে চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ঢাকা বার ইউনিটের নেতৃবৃন্দের সঙ্গে বিএনপির মতবিনিময় সভায় এসব কথা হয় বলে সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, সভায় বলা হয়- ২০২২ সালে ফেব্রুয়ারি মাসে ঢাকা বার আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। এজন্য নির্বাচনে ফোরামের প্রার্থী মনোনয়ন করার নির্দেশ দেয়া। তবে এরআগে নেতৃবৃন্দকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামে বিদ্যমান অভ্যন্তরীণ কোন্দল নিরসন করতে বলা হয়।

সূত্রটি আরো জানান, সভায় আগামী জাতীয় সংসদ নির্বাচন, নিরপেক্ষ নির্বাচনের দাবিতে সরকারের পতনের আন্দোলন এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির বিষয়ে আইনজীবী নেতৃবৃন্দ তাদের মতামত তুলে ধরেন।

বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আইনজীবীদের মধ্যে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ঢাকা বার ইউনিটের সভাপতি অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ওমর ফারুক ফারুকী, গোলাম মোস্তফা খান, অ্যাডভোকেট ইকবাল হোসেন, আলহাজ্ব খন্দকার ইকবাল হোসেন সেলিম, হোসেন আলী খান হাসান, অ্যাডভোকেট খোরশেদ আলী মিয়া, অ্যাডভোকেট খোরশেদ আলম, অ্যাডভোকেট মহসিন মিয়া প্রমুখ নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/কেএস/এএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত