ঢাকা, রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : ১৩ মিনিট আগে

কুমিল্লার ঘটনার তদন্তের দাবি বিএনপির

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৬ অক্টোবর ২০২১, ২১:০২

কুমিল্লার ঘটনার তদন্তের দাবি বিএনপির
ছবি: সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক

কুমিল্লার ঘটনার তদন্তের দাবি জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

শনিবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ কল্যাণ পার্টির উদ্যোগে ‘ঈদে মিলাদুন্নবী উপলক্ষে মহানবী (সা.) এর জীবনাদর্শ ও সমকালীন বাংলাদেশ’ শীর্ষক এক আলোচনা সভায় এ দাবি জানান তিনি। কল্যাণ পার্টির চেয়ারম্যান (অব.) মেজর জেনারেল সৈয়দ মুহাম্মদ ইবরাহিমের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

কুমিল্লার একটি পূজামণ্ডপে কোরআন পাওয়ার প্রসঙ্গে তিনি বলেন, এ ঘটনার তদন্ত দাবি করছি। এই বিষয়টা বাংলাদেশের জন্য খারাপ ইনডিকেশন বহন করে। নেগেটিভ ইনডিকেশন বহন করে। তাই এখনই এ ষড়যন্ত্র নির্মূল করা প্রয়োজন।

সরকারকে উদ্দেশ্য করে খন্দকার মোশাররফ হোসেন বলেন, আমরা দাবি করি, সরকার যদি আন্তরিক হয়, আমার বিশ্বাস কারা করেছে– এটা বের করতে পারবে। তাই আমি আশা করি, এ ব্যাপারে আমরা জানতে পারব এবং তার বিচার পাব।

কুমিল্লার ঘটনা ষড়যন্ত্রমূলকভাবে ঘটিয়েছে উল্লেখ করে তিনি বলেন, আমাদের বাংলাদেশে ৯২ ভাগ মুসলমান অধিবাসী হলেও বাংলাদেশ দাবি করে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে হিন্দুরা এবং অন্যান্য ধর্মের মানুষ নির্ভয়ে তাদের ধর্ম পালন করতে পারে, পূজা অনুষ্ঠান পালন করতে পারে। এখানে কোনো সময় এই ধরনের অপচেষ্টা বা কোনো রকমের বাধা সৃষ্টি করা হয়নি। সুতরাং এ ঘটনায় ষড়যন্ত্র হয়েছে।

সাম্প্রদায়িক সম্প্রীতির দেশে সম্প্রীতিকে বিনষ্ট করার জন্য এই ষড়যন্ত্রকারী কোরআন মন্দিরে অত্যন্ত গর্হিতভাবে অপমানজনকভাবে রাখা হয়েছে মন্তব্য করে খন্দকার মোশাররফ বলেন, আমরা এটার তীব্র নিন্দা করি এবং যারা এটা করেছে তাদেরকে খুঁজে বের করে তাদের বিচার দাবি করি।

বাংলাদেশ জার্নাল/কেএস/এমজে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত