ঢাকা, রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : ৫ মিনিট আগে

এবার স্বরাষ্ট্রমন্ত্রীকে পদত্যাগ করতে বললেন জাফরুল্লাহ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ অক্টোবর ২০২১, ১৫:১৯  
আপডেট :
 ১৭ অক্টোবর ২০২১, ১৫:২৪

এবার স্বরাষ্ট্রমন্ত্রীকে পদত্যাগ করতে বললেন জাফরুল্লাহ
নিজস্ব প্রতিবেদক

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে পদত্যাগ করার পরামর্শ দিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

রোববার চাঁদপুর জেলার হাজীগঞ্জ পৌরসভায় গত ১৩ অক্টোবর সংঘর্ষের ঘটনায় নিহত ৪ জনের পরিবারের সাথে সাক্ষাৎ শেষে এ কথা বলেন তিনি।

এর আগে গাউছিয়া হাইওয়ে এলাকার হাজীগঞ্জ বাজারে একটি রেস্টুরেন্টে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন তিনি। এ সময় তিনি স্থানীয় সাংবাদিকদের কাছ থেকে ওই দিন কি ঘটেছিল সেই ঘটনা সম্পর্কে শোনেন। পরে তিনি কয়েকটি মন্দির পরিদর্শন করেন।

তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী সাধারণভাবে বললেন, আমি সমস্ত মন্দিরের নিরাপত্তার ব্যবস্থা করেছি। আসলে তো কেউ তার কথা শোনে নাই। তার কথা শুনে যদি নিরাপত্তার ব্যবস্থা করতো তাহলে তো আজকে এই ছেলেগুলো মারা যেত না।

স্বরাষ্ট্রমন্ত্রীকে পরামর্শ দিয়ে জাফরুল্লাহ চৌধুরী বলেন, যদিও দোষটা আপনার না তারপরও আপনার পদত্যাগ করা উচিৎ। কারণ আপনার কথা আপনার বাহিনী শোনেন নাই। আপনাকে মিস গাইড করেছেন। আর পদত্যাগ করতে না পারলে যে চারজন মারা গেছে তাদের বাড়িতে যান।

হাজীগঞ্জের পুলিশ ও সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, আপনারা (সাংবাদিক-পুলিশ) একত্রিত হয়ে পরিস্থিতিটাকে মোকাবেলা করেছেন। কিন্তু কিছু ধর্মান্ধ ব্যাক্তি কিছু যুবককে বিপথে নিয়েছেন। সেটা আপনারা ঠেকাবার চেষ্টা করেছেন। আমি দুটো মন্দির দেখেছি, এদের বাড়িঘর দেখেছি এবং আপনাদের কথা শুনেছি। আপনারা দেশপ্রেমিক সাংবাদিকের কাজ করেছেন। আমার কাছে মনে হয়েছে, আপনারা নিরপেক্ষভাবে কথা বলেছেন। আপনারা কোন কল্পকাহিনী সৃষ্টি করেন নাই।

আমাদের সাহস নিয়ে কথা বলতে হবে মন্তব্য করে ডা. জাফরুল্লাহ বলেন, যেসকল মন্দির ক্ষতিগ্রস্ত হয়েছে, সরকারকে তার ক্ষতিপূরণ দিতে হবে। কোনো দেরি না, কালকে থেকেই দেয়া শুরু করতে হবে।

এসময় ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু, ৬৯’র শহীদ আসাদের ছোট ভাই ডা. নুরুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/কেএস/এমজে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত