ঢাকা, রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮ আপডেট : ১০ মিনিট আগে

গণতন্ত্র প্রতিষ্ঠায় জাতীয় সরকারের বিকল্প নেই

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ অক্টোবর ২০২১, ২০:৫১

গণতন্ত্র প্রতিষ্ঠায় জাতীয় সরকারের বিকল্প নেই
নিজস্ব প্রতিবেদক

দেশের বর্তমান সহিংসতা, দুর্নীতি রোধ ও গণতন্ত্র প্রতিষ্ঠায় জাতীয় সরকারের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

বুধবার রংপুরের পীরগঞ্জের মাঝিপাড়ায় হিন্দু সম্প্রদায়ের পরিবারের ঘর বাড়িতে অগ্নিসংযোগ, লুটপাট, হামলার ঘটনাস্থল পরিদর্শন শেষে এ মন্তব্য করেন তিনি।

দুপুর আড়াইটায় রংপুরের পীরগঞ্জের মাঝিপাড়ায় হিন্দু সম্প্রদায়ের পরিবারের ঘর বাড়িতে অগ্নিসংযোগ, লুটপাট, হামলার ঘটনাস্থলে ২১ সদস্যের টিম নিয়ে পরিদর্শন ও ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন ডা. জাফরুল্লাহ। এসময় ক্ষতিগ্রস্ত এলাকায় গণস্বাস্থ্য সহায়তা কেন্দ্র অসহায় ২৫০ পরিবারের মাঝে ১ মাসের খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

তিনি বলেন, দেশে বর্তমানে যে সকল সমস্যা তৈরি হয়েছে, তার একমাত্র সমাধান করতে পারে একটি জাতীয় সরকার। গণতন্ত্র প্রতিষ্ঠা ও মানুষের ভোটের অধিকার ফিরিয়ে একটি কার্যকর রাষ্ট্র গঠনের মাধ্যমে মানুষের অধিকারগুলোকে ফিরিয়ে দিতে জাতীয় সরকারের বিকল্প নাই।

আজকে আগুনের যে লেলিহান শিখা দেখছি তা ১৯৭১ সালেও দেখি নাই উল্লেখ করে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আজকে এ ধরনের ঘটনা সরকারের ব্যর্থতায় ঘটেছে। তা না হলে কুমিল্লার ঘটনার পর আর একটা ঘটনাও ঘটার কথা ছিল না।

তিনি বলেন, আমি শুধু সরকারকে বলছি না। সরকারি দল এবং বিরোধী দলসহ সবাই যদি কুমিল্লার ঘটনার পর সেদিন সেখানে যেতো তাহলে আজকে এই ঘটনাগুলো ঘটতো না এবং সাহসও পেত না।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে ডা. জাফরুল্লাহ বলেন, আমি মাননীয় প্রধানমন্ত্রীকে বলবো, আপনি পুরোহিত ও আলেমসহ সবাইকে নিয়ে এখানে আসেন। আপনি যদি আসেন তাহলে আর এ ধরণের ঘটনা ঘটবে না। আমরা বিচার করব, শুধু একথা বললে চলবে না। কোথায় বিচার হয়েছে? আজকে গাইবান্ধায় মেয়েদের ফুটবল খেলতে দেয়নি, আহমেদিয়াদের মিটিং করতে দেয়নি। কোথাও কোনো বিচার হয়নি। সুতরাং এই পরিস্থিতি মোকাবেলায় সরকারকে দায়িত্ববান হতে হবে। আর বিরোধীদলগুলোকে দায়িত্ববান হতে হবে। তাদেরকেও এখানে আসতে হবে।

এসময় অন্যন্যাদের মধ্যে নারী নেত্রী শিরিন হক, ভাসানী অনুসারী পরিষদ মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীর, রাষ্ট্র সংস্কার আন্দোলনের অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু, ৬৯’র গণঅভ্যুত্থানের শহীদ আসাদের ছোট ভাই ডা. নুরুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/কেএস/এমজে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত