ঢাকা, শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : ৭ মিনিট আগে

দেশ ক্রান্তিকাল অতিক্রম করছে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৪ অক্টোবর ২০২১, ১৩:১৪

দেশ ক্রান্তিকাল অতিক্রম করছে
ড. খন্দকার মোশাররফ হোসেন
নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ একটা ক্রান্তিকাল অতিক্রম করছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে 'সাম্প্রদায়িক সহিংসতা ও দ্রব্যমূল্যের উর্ধগতির প্রতিবাদে' আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে এ মন্তব্য করেন তিনি।

বাংলাদেশ একটা ক্রান্তিকাল অতিক্রম করছে মন্তব্য করে তিনি বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য প্রতিদিন বৃদ্ধি পাচ্ছে। সরকার এর লাগাম টেনে না ধরে বরং এই দ্রব্যমূল্য ঊর্ধ্বগতির পেছনে যারা জড়িত তাদেরকে উৎসাহিত করছে। ফলে প্রতিনিয়ত চাল ও ডাল থেকে শুরু করে খাদ্যদ্রব্য এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য প্রতিদিন বৃদ্ধি পাচ্ছে।

করোনার কারণে এদেশে গরিবের সংখ্যা বেড়েছে উল্লেখ করে খন্দকার মোশাররফ হোসেন বলেন, যেখানে আগে শতকরা ২০ ভাগ মানুষ দারিদ্র্যসীমার নিচে ছিল। সেখানে করোনার কারণে আরও ২০ ভাগ মানুষ দারিদ্র্যসীমার নিচে চলে এসেছে। মধ্যবিত্তরা নিম্ন মধ্যবিত্তে পরিণত হয়েছে। আজকে আয় কমে গেছে। কিন্তু নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বেড়ে গেছে। এই দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে আজকে বহু মানুষ অনাহারে থাকে।

দ্রব্যমূল্য ঊর্ধ্বগতি সিন্ডিকেটের সাথে বেশিরভাগ আওয়ামী লীগের সমর্থক জড়িত মন্তব্য করে তিনি বলেন, তাদেরকে সুযোগ দেয়ার জন্য সরকার কোনো পদক্ষেপ গ্রহণ করছে না।

বর্তমান সরকারকে হটানোর জন্য বাংলাদেশ জাতীয়বাদী দল বিএনপির নেতৃত্বে জনগণ আজ ঐক্যবদ্ধ উল্লেখ করে খন্দকার মোশাররফ বলেন, আজকে আমাদের শপথ নিতে হবে জনগণের মধ্যে ইস্পাত কঠিন ঐক্য সৃষ্টি করে জনগণের আশা-আকাঙ্ক্ষা পূরণের জন্য আন্দোলনের প্রস্তুতি নিতে হবে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির আন্দোলনের নেতৃত্ব বিএনপিকেই দিতে হবে উল্লেখ করে তিনি বলেন, বিএনপি ও এর অঙ্গ-সংগঠনকে অতি দ্রুত সংঘটিত হয়ে নিজেদের ঐক্যকে দৃঢ় করে জণগণকে সাথে নিয়ে আন্দোলনের মাধ্যমে এই সরকারকে হটাতে হবে। তখন এদেশের জনগণ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিসহ সকল সমস্যার সমাধান পাবে। তাই এই সরকারের অতি দ্রুত বিদায় প্রয়োজন।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আমিনুল ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে নগর দক্ষিণ বিএনপির আহবায়ক আব্দুস সালাম, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, বিএনপি নেতা নাজিম উদ্দিন আলম প্রমুখ বক্তব্যে রাখেন।

বাংলাদেশ জার্নাল/কেএস/এমএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত