ঢাকা, বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮ আপডেট : ২ মিনিট আগে

খালেদা জিয়ার চিকিৎসার দাবিতে চলছে বিএনপির সমাবেশ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ৩০ নভেম্বর ২০২১, ১৩:২৯  
আপডেট :
 ৩০ নভেম্বর ২০২১, ১৩:৪৩

খালেদা জিয়ার চিকিৎসার দাবিতে চলছে বিএনপির সমাবেশ
নিজস্ব প্রতিবেদক

দুর্নীতির মামলায় দণ্ডিত খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে সমাবেশ করছে বিএনপি। মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির উদ্যোগে এ কর্মসূচি শুরু হয়।

দুপুর ১টা ২০ মিনিটে পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে এই সমাবেশ কর্মসূচি শুরু হয়। নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ট্রাক দিয়ে অস্থায়ী মঞ্চ তৈরি করে এ সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে।

এদিকে সকাল সাড়ে ১১টা থেকেই ব্যানার, ফেস্টুন, জাতীয় পতাকা হাতে নিয়ে খণ্ড খণ্ড মিছিল নিয়ে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগি সংগঠনের হাজার হাজার নেতা কর্মীদের সমাবেশে উপস্থিত হতে দেখা গেছে। এসময় খালেদা জিয়ার মুক্তি এবং সরকার বিরোধী বিভিন্ন স্লোগানে রাজপথ মুখরিত করে তুলেন তারা।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এদিকে বিএনপির সমাবেশ ঘিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে আশেপাশের এলাকায়।

সরেজমিনে দেখা গেছে, কর্মসূচি ঘিরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের আশপাশে কঠোর অবস্থানে রয়েছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা। কার্যালয়ের আশপাশে সাদা পোশাকে দায়িত্ব পালন করছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। জনসমাগম ঘটিয়ে যাতে কোনো অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে না পারে, সে জন্য সার্বিক প্রস্তুতিও রয়েছে।

এছাড়া নয়াপল্টনে বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ ও ডিবি পুলিশ মোতায়েন দেখা গেছে।

বাংলাদেশ জার্নাল/কেএস/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত