ঢাকা, রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮ আপডেট : ৩ মিনিট আগে

খালেদা জিয়ার চিকিৎসায় মূল বাধা সরকার: রিজভী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২১, ১৮:১৫  
আপডেট :
 ০৪ ডিসেম্বর ২০২১, ১৮:২৩

খালেদা জিয়ার চিকিৎসায় মূল বাধা সরকার: রিজভী
নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার ক্ষেত্রে সরকার মূল বাধা বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের উদ্যোগে ‘বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে’ আয়োজিত এক মানববন্ধনে এ অভিযোগ করেন তিনি।

তিনি বলেন, দেশের গণমাধ্যম বলছে খালেদা জিয়ার থেমে থেমে রক্তক্ষরণ হচ্ছে। আর তারা (সরকার) বলছেন, দেশের ভেতরে চিকিৎসা সম্ভব। তারা কিছুই মনে করেন না। তারা যেটাই বলবে, সেটাই বিশ্বাস করতে হবে? তাহলে ওবায়দুল কাদেরের চিকিৎসা কেন সিঙ্গাপুরে হলো? কেন বিমান চার্টার্ড করা হলো? কেন দেশের চিকিৎসকরা তাকে সারিয়ে তুলতে পারেননি? কেন সেদিন বলেননি যে, ওবায়দুল কাদেরের চিকিৎসা বাংলাদেশেই হবে?

আইনমন্ত্রীকে উদ্দেশে রিজভী বলেন, এদেশে বিচার বিভাগ কোথায় স্বাধীন? বিএনপির পক্ষে কোনো বিচারক রায় দিলে তাকে প্রাণভয়ে দেশ ছেড়ে পালাতে হয়? এটা কোন আইন? কোন প্রক্রিয়ার কথা বলছেন?

তিনি বলেন, আইনমন্ত্রী সকল নিয়ম কানুন, বিধি ও সংবিধান লঙ্ঘন করে তার চাকরি ধরে রাখার জন্য মিথ্যাচার করে যাচ্ছেন। আজকে দেশের প্রকৌশলী, আইনজীবী, সাংবাদিক, শিল্পী, চিকিৎসক, শিক্ষক সবাই বেগম খালেদা জিয়ার বিদেশে সুচিকিৎসার দাবিতে ঐক্যবদ্ধ। তারা সবাই রাস্তায় নেমেছেন সরকারের অবৈধ ও অন্যায় সিদ্ধান্তের বিরুদ্ধে। সবাইকে আরো বেশি ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান রিজভী।

প্রকৌশলী রিয়াজুল ইসলামের সভাপতিত্বে ও প্রকৌশলী আসাদুজ্জামান চুন্নুর সঞ্চালনায় মানববন্ধনে এ্যাবের সেক্রেটারি প্রকৌশলী আলমগীর হাসিন আহমেদ, বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক সেলিম ভুঁইয়া, বিএনপির সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গণি চৌধুরী, সেক্রেটারি শহীদুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ জার্নাল/কেএস/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত