ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

প্রশাসনের টার্গেটের অভিযোগ আফরোজা আব্বাসের

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১১ ডিসেম্বর ২০২১, ১৯:২৩

প্রশাসনের টার্গেটের অভিযোগ আফরোজা আব্বাসের
মহিলা দলের কেন্দ্রীয় সভাপতি আফরোজা আব্বাস

মহিলা দলের কেন্দ্রীয় সভাপতি আফরোজা আব্বাস বলেছেন, ফেনী জেলা মহিলা দলের কর্মী সম্মেলনে পুলিশ বাধা দিয়েছে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য দোয়া মাহফিলে জনস্রোত দেখে অবৈধ সরকারের আইনশৃঙ্খলা বাহিনী ও দলীয় ক্যাডাররা বেসামাল হয়ে পড়েছে। এজন্য সন্ত্রাসী ঘটনাগুলো তারা সেখানে সংঘটিত করে। আর তাদের মূল টার্গেট ছিলাম আমি।

শনিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মহিলা দলের উদ্যোগে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, সোমবার সকালে আমরা ফেনী জেলা মহিলা দল আয়োজিত কর্মী সম্মেলন ও ছাগলনাইয়ায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিলে অংশ নিতে ফেনী পৌঁছায়। পৌঁছানোর পর থেকেই আমি নানা বাধার সম্মুখীন হতে থাকি। আমরা রাতে একটি হোটেল কক্ষে উঠি। কিন্তু রাত ১০টা থেকে ডিবি ও থানা পুলিশ পাঁচগাছিয়া সড়কে ঐ হোটেলটি ঘিরে ফেলে আমাদের হোটেল ছেড়ে ফেনী ত্যাগ করতে বলেন।

'এসময় আমি একজন মহিলা হয়ে এত রাতে কোথায় যাবো বলে ফেনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নিজামুদ্দিনের কাছে অনুরোধ করে বলি-‘নিরাপত্তার কথা ভেবেও রাত্রে আমাকে হোটেলে থাকতে দিন’। কিন্তু কোন কথা না শুনে পুলিশ রাত ১২টায় আমাদের হোটেল থেকে বের করে দিয়ে কক্ষ লক করে দেয়। আমার প্রতি এধরণের অমানবিক আচরণ, আমি মনে করি-সমগ্র নারী জাতিকেই অবমাননা। পরে আমাকে ঢাকা ফেরত পাঠানোর উদ্দেশ্যে গাড়ীসহ কুমিল্লা পর্যন্ত নিয়ে আসা হয়।

আফরোজা আব্বাস বলেন, আমি সারারাত কুমিল্লায় দলের পরিচিত একটি বাসায় অবস্থান করে গাড়ী বদল করে পুনরায় ফেনীতে ফিরে যায় অনুষ্ঠান সফল করার উদ্দেশ্যে। এরমধ্যে পুলিশ খবর পেয়ে যেসব স্থানে আমার অনুষ্ঠান করার কথা ছিল সেখানে পুলিশ গিয়ে স্টেজ, ব্যানার, প্যান্ডেলসহ সবকিছু ভেঙ্গে তছনছ করে ফেলে। এভাবে চারটি স্থান পরিবর্তন করে কৌশলে অনুষ্ঠান সফল করে ঢাকায় ফিরে আসতে সক্ষম হই। আমি ঢাকায় এসে জানতে পারি-ফেনীর যেসব স্থানে এবং যার যার বাসায় আশ্রয় নিয়েছিলাম প্রত্যেকটি স্থান ও বাড়ীতে আওয়ামী পেটোয়া বাহিনীসহ পুলিশ হামলা চালায়। মহিলা দলের নেত্রী ও কর্মীদের পর্যন্ত তারা লাঞ্ছিত করেছে।

ছাত্রলীগের হামলা ও ফেনী পুলিশের আচরণের তীব্র প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, পুলিশ বিনা উস্কানিতে মহিলা দলের অনুষ্ঠান পন্ড করতে কাপুরোষিত হামলা চালিয়েছে।

বাংলাদেশ জার্নাল/কেএস/এএম

  • সর্বশেষ
  • পঠিত