ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

স্বৈরশাসকের শৃঙ্খল ভেঙে ফেলতে হবে: টুকু

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৫ জানুয়ারি ২০২২, ১৬:৪৫

স্বৈরশাসকের শৃঙ্খল ভেঙে ফেলতে হবে: টুকু

দেশের জনগণের মুক্তির জন্য আওয়ামী লীগ সরকারের স্বৈরশাসকের শৃঙ্খল ভেঙে ফেলতে হবে বলে মন্তব্য করেছেন যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু।

বুধবার টাঙ্গাইলে ‘৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে জেলা বিএনপির উদ্যোগে আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, আওয়ামী লীগ দেশের গণতন্ত্রকে ধ্বংস করে ফ্যাসিবাদ চালু করেছে। স্বৈরশাসন ও রাজতন্ত্র চালু করেছে। এখন দেশের জনগণের মুক্তির জন্য আমাদেরকে ওই স্বৈরশাসকের শৃঙ্খল ভেঙে ফেলতে হবে। রাজপথে নামতে হবে।

আওয়ামী লীগের কাছে গণতন্ত্র কখনোই নিরাপদ ছিলো না মন্তব্য করে টুকু বলেন, স্বাধীনতার পর থেকে আওয়ামী লীগ গণতন্ত্রকে হত্যা করে আসছে। আর সবসময় বিএনপি সেই গণতন্ত্র পুনরুদ্ধার করেছে। এবারও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে দেশের গণতন্ত্রকে ফিরিয়ে আনা হবে।

তিনি বলেন, ফ্যাসিবাদকে মোকাবেলা করে একবার সাহস করে শক্তভাবে দাঁড়িয়ে যেতে হবে। তাহলেই ওরা পালিয়ে যাবে। কারণ ওদের পায়ের তলায় মাটি নেই। দুর্বার আন্দোলনে মধ্যে দিয়েই বর্তমান স্বৈরাচার সরকারের পতন হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন সুলতান সালাউদ্দিন টুকু।

এ সময়ে জেলা সদস্য সচিব মাহমুদুল হক শানু, সিনিয়র যুগ্ম আহ্বায়ক হাসিনুজ্জামিল শাহীন, যুগ্ম আহ্বায়ক ফরহাদ ইকবাল, কাজী শফিকুর রহমান লিটন, অমল ব্যানার্জী, দেওয়ান শফিকুল ইসলাম, জেলা যুবদলের আশরাফ পাহেলি, খন্দকার রাশেদুল আলম, স্বেচ্ছাসেবক দলের তরিকুল ইসলাম ঝলক, শফিকুর রহমান খান প্রমুখ বক্তব্য রাখেন।

কেএস/এসকে

  • সর্বশেষ
  • পঠিত