ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

খালেদা জিয়া নিরাপদ মানে গণতন্ত্র নিরাপদ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২২, ২১:১৫

খালেদা জিয়া নিরাপদ মানে গণতন্ত্র নিরাপদ

খালেদা জিয়া নিরাপদ মানে দেশ ও দেশের গণতন্ত্র নিরাপদ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার।

শুক্রবার ঢাকা রিপোটার্স ইউনিটিতে মানব সেবা সংঘের উদ্যোগে ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নিবেদিত কবিতা পাঠ’উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

খালেদা জিয়া নিরাপদ মানে দেশ ও দেশের গণতন্ত্র নিরাপদ মন্তব্য করে তিনি বলেন, বেগম খালেদা জিয়া সুন্দরভাবে রাষ্ট্র পরিচালনা করেছেন। ক্ষমতায় যেতে কখনো অন্যায়ের সঙ্গে আপস করেননি তিনি। বরং বেগম জিয়া দেশের সার্বভৌমত্ব রক্ষায় অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করেছেন, বিশ্বের সব রাষ্ট্রের সঙ্গে দেশের বন্ধুত্ব সৃষ্টি করেছেন এবং দেশে গণতন্ত্র নষ্ট হোক এমনটা কখনো চাননি।

সবাই চায় খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ দেয়া হোক উল্লেখ করে জমির উদ্দেন সরকার বলেন, সাবেক একজন প্রধানমন্ত্রীকে চিকিৎসার জন্য বিদেশ যেতে দিলে কি এমন হয়? সরকার ছেড়ে দিতেই পারেন। আর বাইরে সুযোগ দিলে এমন কি ক্ষতি হবে? তিনি কি ক্ষতি করতে পারবেন?

খালেদা জিয়ার ক্যারিশম্যাটিক নেতৃত্বকেই সরকারের বড় ভয় মন্তব্য করে তিনি বলেন, সেজন্য তার কারিশমায় খালেদা জিয়া কখন কি করে বসেন সরকারের সেই আশঙ্কা দেখা দিয়েছে।

খালেদা জিয়াকে নিয়ে উল্টোপাল্টা কথা বলে রাজনীতিকে ঘোলাটে না করার আহ্বান জানিয়ে বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, খালেদা জিয়ার মুক্তি চাওয়া হচ্ছে আজ শুধু দেশের জন্য। খালেদা জিয়ার জন্য নয়। আয়োজক সংগঠনটির সভাপতি সঞ্জয় দে রিপনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ জার্নাল/কেএস/এমএম

  • সর্বশেষ
  • পঠিত