ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

দেশকে রক্তচক্ষু দেখাতে পারলেও বিদেশীদের পারবেন না: রিজভী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২২, ১৩:৫৩

দেশকে রক্তচক্ষু দেখাতে পারলেও বিদেশীদের পারবেন না: রিজভী
ছবি- প্রতিনিধি

দেশের মানুষকে রক্তচক্ষু দেখাতে পারলেও বিদেশীদের পারবেন না বলে সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার রাজধানীর নয়াপল্টন বিএনপির কার্যালয়ের নিচে কৃষক দলের ঢাকা মহানগর উত্তর শাখার উদ্যোগে আয়োজিত এক দোয়া ও আলোচনা সভায় এ হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ হোসেনের সুস্থতা কামনায় এ সভা অনুষ্ঠিত হয়।

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা অত্যাচার ভয় দেখিয়ে বিরোধী দল ও মতামতকে বন্ধ করতে পারেন। কিন্তু আমেরিকা, জার্মান ও ব্রিটেনের মুখ বন্ধ করবেন কিভাবে? তারা কি দেখে না! তারা সবই দেখছে।

র‍্যাবের বিরুদ্ধে আমেরিকার নিষেধাজ্ঞা কি অযৌক্তিক- এমন প্রশ্ন তুলে রুহুল কবির রিজভী বলেন, সরকার বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে। বিএনপির ইলিয়াস আলী, চৌধুরী আলম, জনি ও সুমনসহ অসংখ্য নেতাকর্মীদের কালো মাইক্রোবাস দিয়ে তুলে নিয়ে গেছেন। এগুলো কি আশেপাশের মানুষ দেখে না? আর দেশের মানুষকে রক্তচক্ষু দেখাতে পারেন। কিন্তু বিদেশীদের পারবেন না।

দেশবাসী আজ দুঃসময়ের মধ্যে দিন যাপন করছে মন্তব্য করে তিনি বলেন, যারা গণতন্ত্র মুক্তির জন্য লড়াই করছে তারা কেউ ভালো নেই। আজ বিশ্ব মহামারীর চেয়ে জাতীয় মহামারিতে বেশি আক্রান্ত দেশ। পুরোদেশ আজ অত্যাচার-অনাচারে আক্রান্ত।

বিরোধীদল আজ প্রতিবাদ করলে ও কর্মসূচি দিলে গুম হতে হয় উল্লেখ করে রিজভী বলেন, বিরোধীদল প্রতিবাদ করলেও বিচার বহির্ভূতভাবে হত্যা করা হয়। রেহায় পায় না মিডিয়া কমীরাও। তাদেরকেও বন্দি করা হচ্ছে এবং গুম করা হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/কেএস/এসএস

  • সর্বশেষ
  • পঠিত