ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৬ মিনিট আগে
শিরোনাম

সার্চ কমিটি আরেকজন হুদা-রকিবকে খুঁজবেন: রিজভী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২২, ১৫:০৫  
আপডেট :
 ২৩ জানুয়ারি ২০২২, ১৫:০৯

সার্চ কমিটি আরেকজন হুদা-রকিবকে খুঁজবেন: রিজভী
রুহুল কবির রিজভী

নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটি আরেকজন কে এম নুরুল হুদা এবং রকিবকে খুঁজবেন বের করবেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় তাঁতীদলের উদ্দ্যোগে 'বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সুস্থতা কামনায়' এক দোয়া মাহফিলে এ মন্তব্য করেন তিনি।

বর্তমান সংসদকে অবৈধ সংসদ বলে অ্যাখায়িত করে তিনি বলেন, এটা একটি নিশিরাতের সংসদ, শেখ হাসিনার ইচ্ছার সংসদ। এখানে প্রকৃত অর্থে জনগণের ভোটে নির্বাচিত হয়ে প্রতিনিধিত্ব করে এমন কোনো নেতা নেই। আর ওই সার্চ কমিটি আরেকজন কে এম নুরুল হুদাকে খুঁজে বের করবে। আরেকজন রকিবকে বের করবেন।

রুহুল কবির রিজভী বলেন, যারা ভোটার ছাড়া নির্বাচন করতে অত্যন্ত পারদর্শী। যারা দিনের আলোতে যে ভোট হয় সকাল ৮ টা থেকে ৪ টা সেই ভোটে বিশ্বাস করে না। সেই রকম হুদা সাহেবদের বের করে আনবে এই সার্চ কমিটি। কারণ এই নির্বাচন কমিশন গঠনের জন্য যে আইনটি করা হচ্ছে, এটি একটি অবৈধ আইন। এটা সম্পূর্ণ আওয়ামী আইন। এটি একটি বাকশাল আইন। এই সার্চ কমিটির সাথে অবাধ সুষ্ঠ নির্বাচন করার কোন সম্পর্ক থাকবে না।

তিনি বলেন, সার্চ কমিটি গঠনে যে আইন, সেটি তো পরিচালনা করবেন সরকার এবং তার নির্বাহী বিভাগ। আর যারা আইন প্রণয়ন করবেন তারা তো সরকারের কথায় করবেন। আওয়ামী চেতনার দ্বারা উদ্বুদ্ধ না হলে আইন প্রণয়ন করা যায় না। আর যে সার্চ কমিটি হবে সেটি হবে আওয়ামী বাকশাল চেতনার দ্বারা উদ্বুদ্ধ।

তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে দোয়া মাহফিলে বিএনপির তাঁতী বিষয়ক সম্পাদক হুমায়ুন ইসলাম খান, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, তাঁতীদলের সদস্য সচিব মুজিবুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ জার্নার/কেএস/এমএস

  • সর্বশেষ
  • পঠিত