ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

সরকার নিজেদের পাতা ফাঁদে নিজেরাই ধরা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২২, ১৪:১৫

সরকার নিজেদের পাতা ফাঁদে নিজেরাই ধরা

ভোটারবিহীন সরকার নিজেদের পাতা ফাঁদে নিজেরাই ধরা পড়েছে বলে মন্তব্য করেছে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় সরকারের দুই গুরুত্বপূর্ণ ব্যক্তির ফোনালাপ ফাঁস হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এই হাইভোল্টেজ আলাপনই এখন ‘টক অব দ্য ইউনিভার্স’। একজন হলেন সরকারের আইনমন্ত্রী আনিসুল হক অপরজন হলেন নিশিরাতের সরকারের প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। ফোনালাপে শুধু এই দুই ব্যক্তিই নয়, দুর্নীতিবাজ চক্রের সঙ্গে মোস্তফা জব্বার নামে বিনাভোটের আরেক মন্ত্রীর নামও উঠে এসেছে।

রুহুল কবির রিজভী বলেন, বর্তমান ভোটারবিহীন সরকার বিতর্কিত আড়িপাতা যন্ত্র কিনে বছরের পর বছর ধরে বিরোধী দল কিংবা ভিন্নমতের মানুষের ব্যক্তিগত ফোনালাপ রেকর্ড করে আসছে। এরপর নিজেদের হীন স্বার্থ চরিতার্থ করতে অবৈধভাবে রেকর্ড করা ফোনালাপ সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিয়ে তার ভিত্তিতে কাউকে গ্রেপ্তার কিংবা মিডিয়া ট্রায়াল করে সরকার। এইবার নিজেদের পাতা ফাঁদে নিজেরাই ধরা পড়েছে।

রাষ্ট্র কে চালাচ্ছে মন্তব্য করে তিনি বলেন, ফাঁস হওয়া ফোনালাপে, নিশিরাতের সরকারের দুই মন্ত্রী আর দুই উপদেষ্টার দুর্নীতির সঙ্গে সরাসরি জড়িত থাকার প্রমাণ গোটা দেশের জনগণের সামনে স্পষ্ট। উপদেষ্টা ও মন্ত্রীর ফোনালাপ দুর্নীতির সামান্য নমূনা মাত্র। তারা সংঘবদ্ধভাবে দুর্নীতি ও লুটপাট করে দেশটাকে ফোকলা করে দিয়েছে। দেশে এখন চলছে দুর্নীতিবাজদের প্রলয় উল্লাস। এই সব মাফিয়া এবং দুর্নীতিবাজরা বিনাভোটে ক্ষমতায় থাকতে থাকতে গণতন্ত্রের কথা শুনলেই এদের এখন গায়ে জ্বালা ধরে। এর প্রমাণ হাসান মাহমুদ।

মাদার অফ ডেমোক্রেসি' এবং ‘ডেমোক্রেসি হিরো’ এ্যাওয়ার্ড টাকা দিয়ে কেনা হয়েছে- তথ্যমন্ত্রীর এই বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, এই মন্তব্য শুনে একটা বাংলা প্রবাদ মনে পড়ছে, পাগলে কিনা বলে ...........কিনা খায়। কিনে পদক পাওয়ার সংস্কৃতি তো আওয়ামী লীগ নেত্রী বর্তমান প্রধানমন্ত্রীর। পদক কিনে বস্তা ভরার ইতিহাস তো আপনাদেরই। ক্ষমতাসীন হলেই আপনাদের কাছে বানের স্রোতের মতো পদক আসে। আপনার বক্তব্যে প্রমাণ হলো-অতীতে আপনারাই পদক কিনেছেন।

বাংলাদেশ জার্নল/ কেএস/এমএম

  • সর্বশেষ
  • পঠিত