ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

নির্বাচন সামনে রেখে উঁকিঝুঁকি দিচ্ছে বিএনপি

  নিজস্ব প্রতিবেদেক

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২২, ২০:১৬

নির্বাচন সামনে রেখে উঁকিঝুঁকি দিচ্ছে বিএনপি

তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, নির্বাচনকে সামনে রেখে বিএনপি নেতাদের এখন উঁকিঝুঁকি দিতে দেখা যাচ্ছে। অথচ করোনাকালে অসহায় মানুষের পাশে তাদের দেখা যায়নি।

বৃহস্পতিবার বিকেলে সচিবালয়ের নিজ দপ্তর থেকে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার শিলক ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে ভারচুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, এতদিন গ্রাম-গ্রামান্তরে তাদের কোনো খবর ছিলো না। নির্বাচনের উদ্দেশ্যে এখন বিএনপি নেতাকর্মীদের ধীরে ধীরে দিনে-রাতে বিভিন্ন নিমন্ত্রণ-দাওয়াতে দেখা যাচ্ছে। তারা আবার মানুষের কাছে আসার চেষ্টা করছে। তাদের প্রশ্ন রাখতে হবে, যখন বন্যা হয়েছিলো, আপনারা তখন কোথায় ছিলেন? করোনাকালে একমুঠো চাল নিয়ে কেন মানুষের কাছে আসেননি?

তথ্যমন্ত্রী বলেন, আমাদের নেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগের নেতাকর্মীরা করোনাকালে মানুষের পাশে দাঁড়িয়েছেন। কয়েক হাজার নেতাকর্মী মৃত্যুবরণ করেছেন। আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ৮১ সদস্যের মধ্যে ৫ জন সদস্য মৃত্যুবরণ করেছেন। আওয়ামী লীগের বহু এমপি মৃত্যুবরণ করেছেন। করোনাকালে মানুষের পাশে দাঁড়াতে গিয়ে করোনায় আক্রান্ত হয়েছেন, আবার সুস্থ হয়ে মানুষের পাশে দাঁড়াতে গিয়ে মৃত্যুবরণ করেছেন, এমন ঘটনা বহুজনের ক্ষেত্রে ঘটেছে।

ড. হাছান বলেন, এই করোনাকালে সারাদেশে আমাদের নেতাকর্মীরা কৃষকের ধান কেটে দিয়েছে। সেই ধান আবার মাথায় তুলে কৃষকের বাড়ি বাড়ি পৌঁছে দিয়েছে। কিন্তু অন্য কোনো দলকে দেখা যায়নি। যখন নির্বাচন আসছে, আমরা যে কাজগুলো করেছি, সেই কাজের ভুল ধরার জন্য এখন তাদের উঁকিঝুঁকি দিতে দেখা যাচ্ছে। তাই আমি জনগণ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের অনুরোধ জানাব, তাদের প্রশ্ন রাখার জন্য- এতদিন তারা কোথায় ছিলেন।

মন্ত্রী বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি সম্মেলনের মাধ্যমে আপনারা এমন নেতৃত্ব নির্বাচন করবেন, যারা দুঃসময়ে ছিল এবং দুঃসময়ে থাকবে। পরীক্ষিত নেতাকর্মীদের হাতেই আওয়ামী লীগের নেতৃত্ব থাকবে। নতুন নেতাকর্মীদের একটু সময় লাগবে।

শিলক ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল হাশেম মাস্টারের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন তালুকদারের সঞ্চালনায় রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল কাইয়ুম তালুকদার, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার সামশুল আলম তালুকদার , চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবুল কাশেম চিশতি, সাংগঠনিক সম্পাদক মো. নজরুল ইসলাম তালুকদার, এইচএন বেদারুল আলম চৌধুরী বেদারসহ রাঙ্গুনিয়া উপজেলা ও শিলক ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতারা বক্তব্য রাখেন।

বাংলাদেশ জার্নাল/ এআর/এমএম

  • সর্বশেষ
  • পঠিত