ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

সার্চ কমিটিতে নাম দেবে না গণফোরাম

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২২, ২০:২০

সার্চ কমিটিতে নাম দেবে না গণফোরাম

নতুন নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটির কাছে কোন নাম প্রস্তাব করবে না গণফোরাম। বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

বিকেল ৪টায় গণফোরাম সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টুর সভাপতিত্বে রাজধানীর এলিফ্যান্ট রোডে তার নিজ কার্যালয়ে গণফোরামের একাংশের নির্বাহী পরিষদের সভা এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিবৃতিতে বলা হয়, সভায় নির্বাহী পরিষদের নেতৃবৃন্দ একমত পোষণ করে, সার্চ কমিটির মাধ্যমে গঠিত হওয়া নির্বাচন কমিশন জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনতে পারবে না। তাই সার্চ কমিটির নিকট কোন নাম প্রস্তাব করবে না গণফোরাম। সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়।

সভাপতির বক্তব্যে মোস্তফা মোহসীন মন্টু বলেন, আমরা গণফোরাম বিশ্বাস করি সার্চ কমিটির কাছে নাম দিয়ে তো দেশের চলমান সংকটের সমাধান হবে না। জাতীয় ঐক্যমতের সরকার বা নির্দলীয় সরকার ব্যতীত এখানে অবাধ সুষ্ঠু নির্বাচনের কোন সম্ভবনা নেই।

গণফোরাম অন্যতম নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ বলেন, গত দুই সংসদ নির্বাচনে সার্চ কমিটি যে নির্বাচনে সার্চ কমিটি যে নির্বাচন কমিশন গঠন করেছে, তারা জাতিকে তামাশা ভরা নির্বাচন দেখিয়েছে। সেখানে জনগণ তাদের পছন্দের প্রতিনিধি নির্বাচিত করতে পারেনি। এভাবে সার্চ কমিটির মাধ্যমে গঠিত হওয়া নির্বাচন কমিশন কখনোই জনগণের আশা আকাঙ্ক্ষা পূরণ করতে পারবে না।

গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, আমরা অনেক নাটকের অবতারণা এদেশে দেখেছি। জনগণ এগুলো একদমই বিশ্বাস করে না। এটা জনপ্রতিনিধি নির্বাচিত হওয়ার কোন পদ্ধতি নয়। বরং জনগণকে জোর জবরদস্তি করে শাসনের একটা পদ্ধতি। দেশ ও জাতির অস্থিরতা এই সার্চ কমিটি বিলোপ করবে না। বরং আরও গভীর সংকটে ঠেলে দেবে।

সভায় আরো উপস্থিত ছিলেন গণফোরাম নির্বাহী পরিষদ সদস্য অ্যাডভোকেট মোহসীন রশিদ, অ্যাডভোকেট মহিউদ্দিন আব্দুল কাদের, আইয়ুব খান ফারুক।

বাংলাদেশ জার্নাল/ কেএস/এমএম

  • সর্বশেষ
  • পঠিত