ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৮ মিনিট আগে
শিরোনাম

বেপরোয়া হয়ে উঠেছে সরকার: ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২২, ২০:৪২

বেপরোয়া হয়ে উঠেছে সরকার: ফখরুল
ফাইল ফটো

সরকার আবারও রাষ্ট্রক্ষমতা জোর করে দখল করতে সারাদেশে বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তারে আরও বেশি বেপরোয়া হয়ে উঠেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ মন্তব্য করেন তিনি। গতকাল রাতে চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক এস এম সাইফুল আলমকে 'মিথ্যা ও বানোয়াট মামলা'য় গ্রেপ্তারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ বিবৃতি দেন ফখরুল।

তিনি বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার আবারও রাষ্ট্রক্ষমতা জোর করে দখল করতে সারাদেশে বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের গ্রেপ্তারে আরও বেশি বেপরোয়া হয়ে উঠেছে। দেশব্যাপী মানুষের মধ্যে আতঙ্কের পরিবেশ বজায় রেখে নিজেদের ক্ষমতাকে কন্টকমুক্ত করতে সরকার বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে লাগাতার মিথ্যা মামলা দায়ের, গ্রেপ্তার, রিমান্ডে নিয়ে নির্যাতন এবং কারান্তরীণ করে রাখছে। সাইফুল আলম সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার বলেই তাকে গ্রেপ্তার করা হয়েছে।

মির্জা ফখরুল এই ঘটনাকে অসত্য, বানোয়াট ও হীন রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত উল্লেখ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে সাইফুল আলম সরকারের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির দাবি জানান।

পৃথক বিবৃতিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী এবং চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেন, সাইফুল আলমকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় গ্রেপ্তারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তার বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারসহ তার নিঃশর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি।

কেএস/এএম

  • সর্বশেষ
  • পঠিত