ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

জামিনে কারামুক্ত ইশরাক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১২ এপ্রিল ২০২২, ১৯:১৭

জামিনে কারামুক্ত ইশরাক

বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পেয়েছেন। মঙ্গলবার সন্ধ্যায় তিনি কেরানীগঞ্জে অবস্থিত কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান।

এর আগে মঙ্গলবার দুপুরে রাজধানীর মতিঝিল থানার নাশকতা মামলায় তার জামিন মঞ্জুর করেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত।

কারামুক্ত হবার পর ইশরাক বলেন, জেলখানায় নেতাকর্মীদের কষ্ট দেখে এসেছি। সারাদেশে এই সরকার মামলা দিয়ে অন্যায়ভাবে বিরোধী নেতাকর্মীদের ওপর হামলা ও নির্যাতন চালাচ্ছে। কারাগারে নেতাকর্মীরা কী রকম যন্ত্রণায় আছেন তা আমি এ কয়েক দিন জেলখানা থেকে দেখে এসেছি। আমার এ মুক্তি আজকে জনগণের বিজয়। আমরা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে এবং গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে আমাদের চলমান আন্দোলন সংগ্রাম চালিয়ে যাব।

এ সময় কেন্দ্রীয় কারাগারের সামনে ইশরাককে স্বাগত জানাতে আসা শত শত নেতাকর্মী স্লোগান দিয়ে পুরো কারাগারের আশপাশ এলাকা মুখরিত করে তোলেন। পরে তাকে মোটরসাইকেল ও গাড়ির বহরের মাধ্যমে ঢাকার দিকে নিয়ে আসা হয়।

গত বুধবার ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক দলের উদ্যোগে দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে রাজধানীর মতিঝিল এলাকায় লিফলেট বিতরণকালে ইশরাককে গ্রেফতার করে পুলিশ। এদিন মতিঝিল জোনের অতিরিক্ত পুলিশ কমিশনার এনামুল হক মিঠু জানান, গাড়ি পোড়ানোর একটি মামলায় তার নামে গ্রেফতারি পরোয়ানা থাকার কারণে তাকে গ্রেফতার করা হয়েছে। পরে ওই দিন আদালতে ইশরাকের জামিন চাইলে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বাংলাদেশ জার্নাল/আরকেত

  • সর্বশেষ
  • পঠিত