ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

বিএনপির ইফতারে হামলার অভিযোগ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৪ এপ্রিল ২০২২, ১৩:০৯

বিএনপির ইফতারে হামলার অভিযোগ
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ফাইল ছবি

বিএনপির নেতা কর্মীদের ইফতার মাহফিলে সরকার দলীয় ক্যাডাররা হামলা চালাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

তিনি বলেন, পতনের আতঙ্কে সরকার আইন শৃঙ্খলা বাহিনী ও নিজেদের দলীয় ক্যাডারদের দিয়ে রক্তপিপাসু গেস্টাপো বাহিনী তৈরী করে লেলিয়ে দিয়েছে বিএনপি নেতাকর্মীসহ বিরোধী মত ও রাজনৈতিক শক্তির ওপর। বিএনপির নেতাকর্মীদের ইফতার মাহফিলেও তারা নারকীয় হামলা চালাচ্ছে। টলটলায়মান গদি যেকোন সময় তাসের ঘরের মতো পড়ে যেতে পারার সম্ভাবনায় আওয়ামী সরকার এখন বিকারগ্রস্ত হয়ে পড়েছে।

১৩ এপ্রিল পলাশে ঘোড়াশাল পৌরসভা বিএনপির উদ্যোগে এতিম ও ছাত্রদের জন্য ইফতার পার্টির আয়োজন করা হয় জানিয়ে রিজভী বলেন, ইফতারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান। আওয়ামী লীগের সশস্ত্র ক্যাডাররা এসে গতকাল সকালে ব্যাপক হামলা চালিয়ে বিএনপির প্যান্ডেল দখল করে নেয়। এসময় পলাশ বিএনপির দপ্তর সম্পাদক ফরহাদ হোসেনকে পুলিশ ধরে নিয়ে যায়। আওয়ামী সন্ত্রাসীরা বলে কোন অবস্থাতেই বিএনপিকে ইফতার করতে দেয়া হবে না।

এই ঘটনায় ঘোড়াশাল-পলাশের অতিষ্ঠ জনগণ রাস্তায় নেমে আসে এবং বিকেলে হাজার হাজার স্থানীয় জনতা, নেতাকর্মী ও সমর্থকদের সাথে নিয়ে ড. মঈন খান রাস্তায় মিছিল সহকারে ইফতার মাহফিলের উদ্দেশ্যে যাত্রা শুরু করলে এক পর্যায়ে অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে পুলিশের সহযোগিতায় মেয়রের নেতৃত্বে আওয়ামী সন্ত্রাসীরা ঘোড়াশালের রাস্তা অবরোধ করে। এই সন্ত্রাসী আক্রমণের মুখেও ড. মঈন খানের নেতৃত্বে বিএনপি নেতাকর্মীরা রাস্তার পাশে কো-অপারেটিভ স্কুলের প্রাঙ্গণে ঘাসের ওপরে বসেই আমজনতাসহ ইফতার সম্পন্ন করে। এ সময় আওয়ামী সন্ত্রাসীরা এতিমদের জিম্মি করে রাখে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলার কথা উল্লেখ করে তিনি বলেন, খালেদা জিয়া এবং তারেক রহমানের বিরুদ্ধে সরকারের মিথ্যা মামলা, অপপ্রচার আর হয়রানির নেপথ্য কারণ বিএনপির শীর্ষ নেতৃত্ব নিয়ে সংকট তৈরি করা। তবে সরকারের এই কু-মতলব সম্পর্কে দেশ বিদেশের গণতন্ত্রকামী শক্তি সতর্ক এবং সজাগ। বিনাভোটের সরকার বন্দুকের জোরে র‍্যাব-পুলিশ কিংবা আদালতকে ব্যবহার করে যতই অপপ্রচার চালাক, দেশে বিদেশে কেউ এসব অপপ্রচারে বিভ্রান্ত নয়।

বাংলাদেশ জার্নাল/কেএস/এসএস

  • সর্বশেষ
  • পঠিত