ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

রাতের আঁধারে পোস্টার অপসারণের অভিযোগ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৪ এপ্রিল ২০২২, ২০:২১  
আপডেট :
 ১৪ এপ্রিল ২০২২, ২০:৩০

রাতের আঁধারে পোস্টার অপসারণের অভিযোগ

ফরিদপুর জেলা আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে পদপ্রত্যাশীদের মধ্যে চলছে তীব্র উত্তেজনা। এরইমধ্যে সড়ক মহাসড়কে কেন্দ্রীয় নেতাদের ছবিসম্বলিত তোরণ নির্মাণ করে নিজেকে জানান দিচ্ছেন। ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে শহরের অলিগলি।

তবে রাতের আঁধারে একে অপরের ব্যানার ফেস্টুন সরিয়ে ফেলার অভিযোগ পাওয়া গেছে। ফরিদপুর জেলা আওয়ামী লীগের পদপ্রত্যাশী কেন্দ্রীয় মুক্তিযুদ্ধ বিষয়ক উপকমিটির সদস্য যশোদা জীবন দেবনাথের ব্যানার ফেস্টুন অপসারণ করা হয়েছে বলে অভিযোগ করেছেন।

এ বিষয়ে জানতে চাওয়া যশোদা জীবন দেবনাথ বলেন, ফরিদপুরের রাজনীতিতে নূন্যতম শিষ্টাচারিতা নাই। কথা শুনলে আপন আর না শুনলে পৌরসভার সরকারি গাড়ি এবং সরকারি জনবল দিয়ে অপরের পোস্টার খুলে ফেলানো হয়। এবং নিজের পোস্টার তাদের দিয়ে টানানো এটা কোন ধরনের শিষ্টাচারিতা? এই ধরনের কর্মকাণ্ড তৃণমূলের কর্মীরা হাসাহাসি করে।

অভিযোগের বিষয়ে পৌর মেয়র অমিতাভ বোস বলেন, পৌরসভা কারো পোস্টার অপসারণ করেনি। অভিযোগ একজন করতেই পারে। তবে এক্ষেত্রে যথেষ্ট প্রমান উপস্থাপন করতে হবে।

স্থানীয় আওয়ামী লীগ রাজনীতির সঙ্গে সংশ্লিষ্টরা বলছেন, খন্দকার মোশারফের পতনের পর ফরিদপুরের রাজনীতিতে শামিম হক ও অমিতাভ বোস সভাপতি-সম্পাদক পদপ্রত্যাশী। আবার ব্যবসায়ী যশোদা জীবনও ফরিদপুরের রাজনীতিতে সক্রিয় হতে চেষ্টা করছেন। এমনকি তিনি আগামী সম্মেলনে জেলা আওয়ামী লীগের সম্পাদক পদপ্রত্যাশী। তবে প্রতিদ্বন্দ্বিরা তাকে সুযোগ দিতে চাচ্ছেন না। এজন্যই হয়তো তার ব্যানার ফেস্টুন ছিঁড়ে ফেলা হয়েছে। তবে কাদাছুড়াছুড়ির রাজনীতি থেকে পরিত্রান চান তারা।

বাংলাদেশ জার্নাল/একে/এমএম

  • সর্বশেষ
  • পঠিত