ঢাকা, সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯ আপডেট : ১৫ মিনিট আগে

শেখ হাসিনা থাকতে তালেবান রাষ্ট্র হবে না বাংলাদেশ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৮ মে ২০২২, ১৭:৫১

শেখ হাসিনা থাকতে তালেবান রাষ্ট্র হবে না বাংলাদেশ
নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেছেন, যতদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আছেন, ততদিন বাংলাদেশ তালেবান রাষ্ট্র বা শ্রীলঙ্কা হওয়ার কোনো সম্ভাবনা নেই।

শনিবার পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন যুবলীগ চেয়ারম্যান।

পরশ বলেন, দেশে দুটি পক্ষ রয়েছে। একটি দেশকে তালেবান রাষ্ট্র বানাতে চায়, অন্যটি চায় শ্রীলঙ্কা বানাতে। কিন্তু শেখ হাসিনার সরকার যতদিন থাকবে, ততদিন তাদের সেই স্বপ্ন বাস্তবায়ন হবে না। যুবলীগ যদি প্রধানমন্ত্রীর উন্নয়নের গল্প নিয়ে সাধারণ মানুষের কাছে যায়, তাহলে বিএনপি-জামায়াতের অস্তিত্ব থাকবে না।

শেখ ফজলে শামস পরশ বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কথা ফিরিয়ে নিয়ে বলছেন, পদ্মা সেতু কারো একার নয়, জনগণের। দেশের উন্নয়ন হয়েছে, তারা স্বীকার করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের একটি উন্নয়নশীল দেশ উপহার দিয়েছেন। বাংলাদেশ বর্তমানে বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

তিনি বলেন, আমাদের জন্য আগামীর দুটি চ্যালেঞ্জ রয়েছে- আওয়ামী লীগের জয় নিশ্চিত করা এবং মর্যাদাশীল জাতি হিসেবে আমাদের প্রতিষ্ঠিত করা। বঙ্গবন্ধুকন্যা আমাদের একটি উন্নয়নশীল ও মর্যাদাশীল জাতি হিসেবে পরিচিত করেছেন। সেই মর্যাদা রক্ষার্থে ও উন্নয়নের ধারা সমুন্নত রাখতে মেধাসম্পন্ন নেতৃত্ব সৃষ্টি করতে হবে।

তিনি আরও বলেন, বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল, যা যোগ্য নেতৃত্বের কারণে সম্ভব হয়েছে। আর এ যোগ্য নেতৃত্ব দিচ্ছেন জননেত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বের ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে। আর এর জন্য আমাদের রাজপথে, মাঠে ময়দানে থাকতে হবে। জনগণের পাশে থাকার কাজ অব্যাহত রাখতে হবে। ষড়যন্ত্র মোকাবিলায় সচেতন ও সজাগ থাকতে হবে। মনে রাখতে হবে, জনগণই সকল ক্ষমতার উৎস।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে যুবলীগ চেয়ারম্যান বলেন, সবার মনে এখন একটাই প্রশ্ন, কে আসবে আগামীর নেতৃত্বে। কিন্তু প্রশ্ন হওয়া উচিত কেমন হবে আগামীর নেতৃত্ব। কে হবে সেটা বড় কথা না, আসল কথা হচ্ছে কেমন হবে আগামীর নেতৃত্ব। আপনারা প্রকৃত মুক্তিযুদ্ধের চেতনা লালন করেন এমন ব্যক্তিকে নির্বাচন করুন।

তিনি বলেন, চট্টগ্রামের মাটি বিপ্লবী মাটি। আজকের সম্মেলন ঐতিহাসিক সম্মেলন। এ সম্মেলনের মাধ্যমে নতুন সূচনা তৈরি হবে। প্রকৃত মুক্তিযুদ্ধের চেতনা লালন করেন এমন ব্যক্তিকে আপনারা নির্বাচন করুন। আমাদের লক্ষ্য এ চট্টগ্রাম দক্ষিণ জেলাকে নৌকার ঘাঁটিতে রূপান্তর করা।

যুবলীগ চেয়ারম্যান বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ, যুবলীগ ও সহযোগী সংগঠনগুলো স্বাধীনতাবিরোধী চক্রকে ভয় পায় না। আমি বিশ্বাস করি, আগামী দিনে যুবলীগের নেতৃত্ব নির্বাচনে আপনারা সৎ ও গ্রহণযোগ্য ব্যক্তি নির্বাচিত করবেন।

সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, বাংলাদেশ আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক মো. আমিনুল ইসলাম আমিন, চট্টগ্রাম-১২ এর সাংসদ ও হুইপ সামশুল হক চৌধুরী প্রমুখ। প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল।

বাংলাদেশ জার্নাল/এআর/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত