ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

বিএনপি জনগনের দল: গয়েশ্বর

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৬ জুন ২০২২, ১৫:২৭

বিএনপি জনগনের দল: গয়েশ্বর

বিএনপি জনগণের দল বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বরচন্দ্র রায়। একই সাথে আওয়ামী লীগকে জাতীয় সম্পদ লুটপাটকারী দল হিসাবে মন্তব্য করেন।

রোববার সিলেট মহানগরের ২৬ নম্বর ওয়ার্ডে স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে বন্যা দূর্গত অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই মন্তব্য করেন তিনি।

আজ ভোরে ঢাকা থেকে স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েলের নেতৃত্বে দেড় হাজার পারিবারকে সহায়তা করতে ত্রাণ নিয়ে সিলেট যান।

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, মানুষ মানুষের জন্য। অতএব ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার কী করল, সেটা আমাদের বিবেচনার বিষয় নয়। আমাদের ভাবনার বিষয় হচ্ছে জনগণের দল হিসেবে অসহায় মানুষের জন্য আমরা কী করতে পারলাম।

এ সময় গয়েশ্বর চন্দ্র রায় অভিযোগ করে বলেন, মানুষ মানুষের জন্য হলেও আওয়ামী লীগ সরকার কখনো মানুষের জন্য নয়। এরা দানবের জন্য, লুটপাট, নারী ধর্ষণ ও পাচার, মূদ্রা পাচারকারীদের জন্য। এই আওয়ামী লীগ সরকার হচ্ছে নানা গুনে গুণান্বিত। জাতীয় সম্পাদ লুটপাটে এদের জুড়ে নেই।

পদ্মা সেতুর প্রসঙ্গ টেনে বিএনপির এই নেতা বলেন, পদ্মা সেতু হয়েছে জনগণের টাকায়। কিন্তু আওয়ামী লীগ সরকারের ভাবখানা এমন যেন তাদের পৈতৃক সম্পত্তি বিক্রি করে এই সেতু করা হয়েছে। এই সেতুর উদ্বোধনের জন্য শত কোটি টাকা ব্যয় করা হয়েছে। অথচ বৃহত্তর সিলেট অঞ্চলের বন্যা দূর্গত অসহায় মানুষের পাশে সরকার নেই।

সিলেট বাসীদের উদ্দেশ্যে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, গণতান্ত্রিক আন্দোলন করতে গিয়ে আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে অসংখ্য মামলা, প্রতিদিনই আদালতে হাজিরা দিতে হয়। তারপরও আমরা আপনাদের মাঝে বার বার আসব। আপনাদের বিপদ দেখলেই আসব। দেশবাসীকে বলব, আপনারাও বানভাসী মানুষের পাশে দাঁড়ান।

আগামী জাতীয় নির্বাচন প্রসঙ্গ টেনে গয়েশ্বর বলেন, শেখ হাসিনা সরকারকে ক্ষমতায় রেখে দেশে গণতন্ত্রে বিশ্বাসী রাজনৈতিক দলগুলো নির্বাচনে যাবে না। এই সরকারের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হবে না- এটা আমরা নিশ্চিত। তবে দেশে কোনদিন যদি অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য ভোট হয়, সেখানে যদি জনগণ ভোট দিতে পারে- এমন নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে।

তিনি আরও বলেন, ভবিষ্যতে নিরপেক্ষ সরকারের অধীনে অনুষ্ঠিত ভোটে জনগণের যে সরকার আসবে সেই সরকার সিলেটের বন্যা মোকাবেলায় অর্থাৎ যাতে বারবার সিলেটকে বন্যার কবলে পড়তে না হয় সেই পরিকল্পনা করবে। এবং তা বাস্তবায়ন করবে।

এই অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা গোলাম সারোয়ার, সাইফুল ইসলাম ফিরোজ, ইয়াসিন আলী , ফখরুল ইসলাম রবিন, রেজওয়ানুল হক রিয়াজ, এস এম জিলানী প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এএইচ/এমএম

  • সর্বশেষ
  • পঠিত