ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

চায়ের আমন্ত্রণে নতুন ষড়যন্ত্র দেখছে রিজভী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৫ জুলাই ২০২২, ১৪:৩২

চায়ের আমন্ত্রণে নতুন ষড়যন্ত্র দেখছে রিজভী

হঠাৎ করে বিএনপিকে নিয়ে প্রধানমন্ত্রী নরম সুরে কথা বলছেন, চায়ের দাওয়াত দিচ্ছেন, এসব স্বাভাবিক বিষয় না। এর ভেতর নতুন ষড়যন্ত্র রয়েছে বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী ওলামা দলের বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও করতে এলে বিএনপিকে চা খাওয়াব, প্রধানমন্ত্রীর এমন বক্তব্য প্রসঙ্গে রিজভী বলেন, আপনার চায়ের দাওয়াত, সেই চায়ের মধ্যে কী থাকবে এটা জনগণের মধ্যে বড় প্রশ্ন দেখা দিয়েছে। শেখ হাসিনার সেই চায়ের দাওয়াতের মধ্যে মানুষের প্রশ্ন। যে বিরোধী দলকে ডেকে উনি কী খাওয়াবে? এর মধ্যে কী দিবে? ধুতরার ফুল থাকবে নাকি হ্যামলোকের রস থাকবে। এটা মানুষের মনে প্রশ্ন উঠেছে।

তিনি বলেন, শান্তিপূর্ণভাবে ঘেরাও কর্মসূচি করলে চায়ের দাওয়াত দেব হঠাৎ আপনার গলার সুর এত নরম হলো কেন? এটাতো অদ্ভুত ব্যাপার। আপনার গলার সুর যখন ক্ষীন হয় তখন বুঝতে হয় বিরোধীদলের উপর মনে হয় আরো কিছু ভয়ংকর নির্যাতন নেমে আসছে।

রিজভী বলেন, নির্দলীয় নিরপেক্ষ সরকার কী এটা জানার জন্য দেশের জনগণের কোন ইউনিভার্সিটি থেকে ডিগ্রী নেয়ার দরকার নেই। কোন ইউনিট ভার্সিটিতে ভর্তি হওয়ার দরকার নেই। ওবায়দুল কাদের, শেখ হাসিনারা যে দৃষ্টান্ত দিয়েছেন এই দৃষ্টান্তই হচ্ছে বিরাট শিক্ষা।

নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের প্রসঙ্গে বিএনপির এই মুখপাত্র বলেন, এমপি মন্ত্রীরা বলছেন এটা সংবিধানে নেই, দেয়া যাবে না। কী করে দেয়া যাবে সেটা আপনাদের কাছ থেকে আমরা শিখেছি।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর শরাফত আলী সপু, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, তাঁতি দল নেতা কাজী মনিরুজ্জামান ও নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এএইচ/এমএম

  • সর্বশেষ
  • পঠিত