ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রক্সিকাণ্ডে ছাত্রলীগ নেতা বহিষ্কার

  রাবি প্রতিনিধি

প্রকাশ : ০৫ আগস্ট ২০২২, ১৩:০৪  
আপডেট :
 ০৫ আগস্ট ২০২২, ১৩:০৬

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রক্সিকাণ্ডে ছাত্রলীগ নেতা বহিষ্কার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আরেকজনের হয়ে ভর্তি পরীক্ষা দেয়ার ঘটনায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মুশফিক তাহমিদ তন্ময়কে দল থেকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

বৃহস্পতিবার রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক সিদ্ধান্ত মোতাবেক শৃঙ্খলাপরিপন্থী কার্যকলাপে জড়িত থাকায় রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. মুশফিক তাহমিদ তন্ময়কে বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হলো।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে গত ২৬ জুলাই অনুষ্ঠিত ‘এ’ ইউনিটের গ্রুপ-২ এর ভর্তি পরীক্ষায় তানভীর আহমেদ নামের এক শিক্ষার্থীর পরিবর্তে পরীক্ষা দেয় বায়েজিদ খান নামের একজন শিক্ষার্থী। পরে প্রক্সি দেয়া অবস্থায় ধরা পড়লে আইনশৃঙ্খলা বাহিনী তাকে প্রক্টর কার্যালয়ে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যায়।

পরে জিজ্ঞাসাবাদের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ওই ভিডিওতে দেখা যায়, জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে ছাত্রলীগ নেতা মুশফিকের নাম বলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী বায়েজিদ।

বায়েজিদ খানের দেয়া তথ্য অনুযায়ী, একই বিভাগের তার বন্ধু ও রাবির ছাত্রলীগ নেতা মুশফিক তাকে প্রক্সির কাজ দিয়েছেন। তিনি প্রক্সি দিতে সকালে ক্যাম্পাসে এসেছিলেন। প্রক্সি দেয়ার আগে তিনি তার ব্যক্তিগত ফোন মুশফিকের কাছে জমা রেখেছিলেন।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত