ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৬ মিনিট আগে
শিরোনাম

চক্রান্ত নয় প্রকাশ্য ঘোষণায় সরকার সরাতে চাই

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৬ আগস্ট ২০২২, ১৬:২৫

চক্রান্ত নয় প্রকাশ্য ঘোষণায় সরকার সরাতে চাই
ছবি-নিজস্ব

বিএনপি নয় ক্ষমতাসীন আওয়ামী লীগ চক্রান্ত করে বলে দাবি করেছেন বিএনপি মহাসচিব মহাসচিব মির্জা ফখরুল আলমগী।

তিনি বলেন, আমরা চক্রান্ত করি না। বার বার বলেছি কে চক্রান্ত করেছে? বলেন। আমরা প্রকাশ্যে ঘোষণা দিয়ে এই সরকারকে ক্ষমতা থেকে সরানোর জন্য জনগণের কাছে যাচ্ছি। তাদেরকে নিয়ে রাজপথে তার ফয়সালা করবো।

ভোলা জেলা ছাত্রদলের সভাপতি নুরে- আলমের হত্যার প্রতিবাদে জাতীয়তাবাদী ছাত্রদল আয়োজিত ছাত্র সমাবেশে যোগ দিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলগীর এসব কথা বলেন।

শনিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ফখরুল বলেন, বর্তমান সরকার বাংলাদেশের জন্য ভয়াবহ দানবে পরিনত হয়েছে। সেজন্য এদেরকে ক্ষমতা থেকে সরিয়ে দেয়া একমাত্র দেশপ্রেমিকের কাজ। তাদেরকে (আওয়ামী লীগ) সরানোর কথা বললে তারা বলছে চক্রান্ত হচ্ছে।

লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার বিরুদ্ধে গত ৩১ জুলাই ভোলায় আয়োজিত প্রতিবাদ সমাবেশে পুলিশের গুলিতে আব্দুর রহিম নামে সেচ্ছাসেবক দলের কর্মী নিহত হলেও আহত হয় ভোলা জেলা ছাত্রদলের সভাপতি ৷ পরে চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর একটি হাসপাতালে গত ৩ আগষ্ট মৃত্যুবরণ করেন জেলা ছাত্রদল সভাপতি নূরে- আলম।

নূরে আলম ও আব্দুর রহিমের হত্যা কোনো বিচ্ছিন্ন ঘটনা নয় উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেন, এটা একটা সুপরিকল্পিত হত্যাকান্ড। আওয়ামী লীগ আজকে ক্ষমতায় টিকেই আছে হত্যা-গুম-খুন এবং মিথ্যা মামলা দিয়ে।

নূরে আলম ও আব্দুর রহিমের যে আত্মত্যাগ সেই আত্মত্যাগ গণতন্ত্রের জন্য যে লড়াই যে যুদ্ধ সেই যুদ্ধকে আরও বেগবান করবে বলে মনে করেন বিএনপির এই নেতা।

বিএনপি মহাসচিব বলেন, ক্ষমতাসীন সরকার শুধু বিরোধী দল কিংবা বিএনপির উপরে আক্রমণ করছেন তা নয়। অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখার জন্য দুর্নীতি শুরু করেছে। দেশের অর্থনীতি ধ্বংস করেছে৷ মধ্যরাতে হঠাৎ করেই জ্বালানি তেলের দাম দ্বিগুণ করে দিয়েছে। যে ডিজেলের দাম ৮৮ টাকা সেই ডিজেল করেছে ১১৪ টাকা। ৮৯ টাকার পেট্রোল করেছে ১৩০ টাকা। যার ফলে আজকে যানবাহন কমে গেছে।

এই জ্বালানি তেলের দাম বৃদ্ধি দেশের অর্থনীতিতে ভয়ংকর বিরুপ প্রভাব ফেলবে বলে মনে করেন বিএনপির এই নেতা। তিনি বলেন, দেশের মানুষকে ক্ষতিগ্রস্থ করবে৷ মূল্য বৃদ্ধির সঙ্গে সঙ্গে বেড়ে যাবে পরিবহন ব্যয়, পরিবহন ভাড়া, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম। চাল, ডাল তেলের দাম দ্বিগুণ থেকে তিনগুণ হওয়ার আশঙ্কা প্রকাশ করেন তিনি।

ছাত্রদলের সভাপতি রওনকুল শ্রাবণের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।

বাংলাদেশ জার্নাল/এএইচ/এমএস

  • সর্বশেষ
  • পঠিত