ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৯ মিনিট আগে
শিরোনাম

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সিপিবির বিক্ষোভ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৬ আগস্ট ২০২২, ২০:১১  
আপডেট :
 ০৬ আগস্ট ২০২২, ২০:১৩

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সিপিবির বিক্ষোভ

জ্বালানি জ্বালানি তেলের দাম অস্বাভাবিকভাবে বাড়ানোয় বিক্ষোভ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

শনিবার বিকেল ৪টায় পল্টন মোড়ে সিপিবি’র সভাপতি কমরেড মোহাম্মদ শাহ আলমের সভাপতিত্বে এই বিক্ষোভ সমাবেশ হয়। সমাবেশে বক্তব্য রাখেন সিপিবির সাধারণ সম্পাদক কমরেড রুহিন হোসেন প্রিন্স, সহ-সাধারণ সম্পাদক কমরেড মিহির ঘোষ, কেন্দ্রীয় নেতা অর্থনীতিবিদ অধ্যাপক এম এম আকাশ, কমরেড সাজ্জাদ জহির চন্দন।

প্রতিবাদ সমাবেশে সিপিবি’র সভাপতি কমরেড মোহাম্মদ শাহ আলম বলেন, এই সরকার অগণতান্ত্রিকভাবে দেশ চালাচ্ছে। পার্লামেন্টের ৬২ শতাংশ ব্যবসায়ী সদস্য। তারা নিজ নিজ শ্রেণি স্বার্থে, ব্যবসায়ীদের স্বার্থে দেশ পরিচালনা করছে। এই সরকার জনগণের পেটে লাথি মারছে। বাজার অর্থনীতির বিপরীতে জনগণের অর্থনীতিতে দেশ পরিচালনা করা না গেলে দেশের অবস্থা আরও শোচনীয় হবে। ব্যবস্থা বদল করে তীব্র গণসংগ্রামের মধ্য দিয়ে জনগণের বিকল্প শক্তি গড়ে না তোলার কোনো বিকল্প নেই।

সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল প্রেসক্লাবে গিয়ে শেষ হয়।

সিপিবির জাতীয় পরিষদ সভা শেষে দুই দিন ব্যাপী কেন্দ্রীয় কমিটির সভা চলছে। আজকের সমাবেশে সিপিবির কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সমাবেশ থেকে জ্বালানি তেল, সারের দাম না কমানো পর্যন্ত সারা দেশে সভা-সমাবেশ বিক্ষোভ অব্যাহত রাখতে ও ঘেরাও-অবরোধ-হরতাল সংগঠিত করতে দেশবাসীর প্রতি আহ্বান জানানো হয়।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত