ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

জ্বালানি খাতে দুই দশক ধরে লুটপাট চলছে: মেনন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৬ আগস্ট ২০২২, ২২:২৯  
আপডেট :
 ০৬ আগস্ট ২০২২, ২২:৩১

জ্বালানি খাতে দুই দশক ধরে লুটপাট চলছে: মেনন

দেশের জ্বালানি খাতে দুই দশক ধরে দুর্নীতি ও লুটপাট চলছে বলে উল্লেখ করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

তিনি বলেন, এসব দুর্নীতি ও লুটপাটের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিলে এই সংকট এড়ানো যেত। কিন্তু কিছু দুর্নীতিবাজ, অসৎ ব্যক্তির লোভের কারণে অর্থনীতির যে দশা হতে চলেছে, তাতে জনগণের ধৈর্য বজায় রাখা কঠিন। এরপরও গ্যাস, পানি ও বিদ্যুতের মূল্যবৃদ্ধি হবে মড়ার উপর খাঁড়ার ঘা।

শনিবার ঢাকা মহানগর ওয়ার্কার্স পার্টির উদ্যোগে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বলে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির নামে আইএমএফের শর্ত মানার মধ্য দিয়ে সরকার বিষ গিলল বলে মন্তব্য করে তিনি বলেন, এই বিষ এখন অর্থনীতির দেহে ছড়িয়ে রাজনীতি ও সমাজে বিস্তৃত হবে।

রাশেদ খান মেনন সমাবেশে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে বক্তব্য দেন। পার্টির অফিসের সামনে থেকে দলীয় নেতা–কর্মীরা একটি মিছিল নিয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে এসে সমাবেশ করেন।

রাশেদ খান মেনন বলেন, আইএমএফ যেসব দেশে তাদের সাহায্যের হাত বাড়িয়ে দেয়, সেসব দেশেই অর্থনৈতিক ও রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টি হয়। তিনি বলেন, বৈশ্বিক সংকটের বাস্তবতা স্বীকার করে যে কথাটি বলা প্রয়োজন, তা হলো এই সংকটের দায়ভার সাধারণ মানুষের ওপর চাপিয়ে দেয়া যায় না।

ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক কিশোর রায়ের সঞ্চালনায় ঢাকা মহানগরের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জাহাঙ্গীর আলম ফজলু ও তৌহিদুর রহমান প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত