ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

জাপানের রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপির দেড় ঘণ্টার বৈঠক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২২, ১২:৩৮  
আপডেট :
 ১৮ সেপ্টেম্বর ২০২২, ১২:৪১

জাপানের রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপির দেড় ঘণ্টার বৈঠক
জাপানের রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপির বৈঠক। ছবি: নিজস্ব।

ঢাকায় জাপানের রাষ্ট্রদূতের সঙ্গে প্রায় দেড় ঘণ্টা বৈঠক করেছে বিএনপি। রোববার সকাল ১০টায় গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি'র (Naoki ito) সঙ্গে এ বৈঠক করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৈঠকে বিএনপির পররাষ্ট্র বিষয়ক কমিটির আহ্বায়ক স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ উপস্থিত ছিলেন।

বৈঠকের পর আমীর খসরু মাহমুদ চৌধুরী সাংবাদিকদের বলেন, বাংলাদেশ-জাপানের যে সম্পর্ক সেটা অনেক দিনের সম্পর্ক। জাপান আমাদের বাই লেটারেল ডোনারদের মধ্যে সবচেয়ে বড় ডোনার। আজকে আমাদের দুই দেশের মধ্যে দ্বি-পাক্ষিক যেসব বিষয় আছে সেগুলোর উপরে আলোচনা হয়েছে। এছাড়া সমকালীন যে রাজনৈতিক অবস্থা তার উপরে আলোচনা হয়েছে।

সাম্প্রতিক সময়ে বিরোধী দলের ওপর যে হামলা-মামলার ঘটনা ঘটেছে সেগুলো কি আলোচনা এসেছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমি তো বললাম সমকালীন রাজনৈতিক বিষয়গুলো নিয়ে আলোচনা হয়েছে।

গতকাল সন্ধ্যায় বনানীর কামাল আতাতুর্ক এভিনিউতে দলের মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি শেষ হওয়ার পরপরই দলের স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, শ্যামা ওবায়েদ, তাবিথ আউয়ালসহ নেতৃবৃন্দের ওপর আওয়ামী লীগের সন্ত্রাসী হামলার ঘটনার পর সকালে জাপানের রাষ্ট্রদূতের এই বৈঠকে অনুষ্ঠিত হলো।

বাংলাদেশ জার্নাল/এএইচ/এমএম

  • সর্বশেষ
  • পঠিত