ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

বড় ভাইদের আশ্বাসে অনশন বাতিল করে ক্যাম্পাসে ফিরলেন ইডেনের সেই নেত্রীরা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২২, ১৭:০৫  
আপডেট :
 ২৬ সেপ্টেম্বর ২০২২, ১৭:১৩

বড় ভাইদের আশ্বাসে অনশন বাতিল করে ক্যাম্পাসে ফিরলেন ইডেনের সেই নেত্রীরা
ইডেন কলেজ ছাত্রলীগের সদ্য বহিষ্কৃত নেতা-কর্মী। ছবি: সংগৃহীত

সদ্য বহিষ্কৃত ইডেন কলেজ ছাত্রলীগের ১৬ নেতা-কর্মী অনশন বাতিল করে ক্যাম্পাসে ফিরেছেন। তাদের দাবি ছাত্রলীগের ‘বড় ভাইদের’ কাছ থেকে সমস্যা সমাধানের আশ্বাস পাওয়ার পর তারা ক্যাম্পাসে ফিরেছেন।

ছাত্রলীগের বহিষ্কার হওয়া নেত্রীরা ঘোষণা করেছিলেন, সংগঠন থেকে বহিষ্কারাদেশ প্রত্যাহার ও ‘সুষ্ঠু বিচারের’ দাবিতে আমরণ অনশনে যাবেন তারা।

সোমবার দুপুরের দিকে ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে গিয়ে অনশন শুরুও করেছিলেন তারা। এক ঘণ্টা না যেতেই সেখান থেকে বের হয়ে তারা বলেন, এখন আর অনশন করবেন না। ‘বড় ভাইদের’ কাছ থেকে আশ্বাস পাওয়ায় তারা ক্যাম্পাসে ফিরছেন।

সোমবার দুপুর ১২টা ৪০ মিনিটের দিকে ধানমন্ডিতে আওয়ামী লীগের কার্যালয়ে ইডেন কলেজ শাখা ছাত্রলীগের বহিষ্কার হওয়া ১০ থেকে ১২ নেতাকর্মী ঢোকেন। তখন তারা সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি। কিছু সময় ভেতরে অবস্থানের পর বেলা ১টা ৪০ মিনিটের দিকে তারা বের হয়ে আসেন।

ইডেন কলেজ শাখা ছাত্রলীগের সদ্য বহিষ্কৃত সহসভাপতি জান্নাতুল ফেরদৌস ধানমন্ডির আওয়ামী লীগের কার্যালয় থেকে বের হওয়ার পর বলেন, ‘আমরা বিষয়গুলো বড় ভাইদের জানাতে এসেছিলাম। জানিয়ে এখন চলে যাচ্ছি। সমস্যা সমাধানে তারা দায়িত্ব নিয়েছেন। আমরা কোনো অনশনে নেই। আমাদের কোনো কর্মসূচি নেই।’ তবে ভেতরে কার সঙ্গে তারা আলোচনা করেছেন, সে ব্যাপারে সুনির্দিষ্ট করে কিছু বলেননি তিনি।

এর আগে সকালে ক্যাম্পাসে সংবাদ সম্মেলন করে বহিষ্কৃত নেতা-কর্মীরা ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের সামনে আমরণ অনশনের ঘোষণা দিয়েছিলেন।

দুপক্ষের সংঘর্ষে কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন ওরফে রীভা, সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানাসহ অন্তত ১০ জন আহত হন। এ ঘটনায় রোববার রাতে ইডেন কলেজ কমিটি স্থগিত ও ১৬ নেতা-কর্মীকে স্থায়ী বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত