ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

ইতোমধ্যে পরাজয় স্বীকার করে নিয়েছে আওয়ামী লীগ: ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২২, ২০:২২  
আপডেট :
 ২৯ সেপ্টেম্বর ২০২২, ২০:২৪

ইতোমধ্যে পরাজয় স্বীকার করে নিয়েছে আওয়ামী লীগ: ফখরুল
সংগৃহীত ছবি

আওয়ামী লীগ ইতোমধ্যে পরাজয় স্বীকার করে নিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, তারা শান্তিপূর্ণভাবে মিটিং, মিছিলে ও ছাত্রদের ওপর লাঠি, বন্দুক, টিয়ারগ্যাস দিয়ে আক্রমণ করা শুরু করে দিয়েছে। তার মানে তারা এরই মধ্যে পরাজয় স্বীকার করে নিয়েছে।

বৃহস্পতিবার বিকালে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক প্রতিবাদ সমাবেশে এসব কথা বলেন তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয়ে শাখা ছাত্রদলের নবগঠিত কমিটির নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে সমাবেশের আয়োজন করে কেন্দ্রীয় ছাত্রদল।

মির্জা ফখরুল বলেন, কাল ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির নাকি হাঁটু ভাঙা। আমরা লাঠিও নিইনি। তারপরও ইতোমধ্যে আওয়ামী লীগের কোমর ভেঙে গেছে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ শুধু লাঠি নয়, রাম দা, কুড়াল নিয়ে নিয়েছে। এছাড়া আপনাদের কোনো উপায় নেই। পুলিশের বন্দুকের ওপর ভর করে আছেন। আপনারা জনগণের সঙ্গে নেই। সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গেছেন। রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতায় টিকে আছেন।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগের জন্ম হয়েছে সন্ত্রাসের মধ্য দিয়ে। এজন্য তারা একদিকে বলে আমাদের সোনার ছেলেদের হাতে কলম তুলে দিয়েছে। অন্যদিকে সেই সোনার ছেলেদের হাতে লাঠি, বন্দুক, রাম দা তুলে দিয়েছে।

আওয়ামী লীগ পরিকল্পিতভাবে দেশের শিক্ষাব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে দাবি করে তিনি বলেন, তারা ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের ওপর হামলা করেছে শুধু তাই নয়, নিজেরাও সংঘাতে জড়িয়েছে। ইডেন কলেজে নিজেরা মারামারি করে একটা ন্যক্কারজনক অবস্থা সৃষ্টি করেছে।

ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের সঞ্চালনায় সমাবেশে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, সাধারণ সম্পাদক আবদুল মোনায়েম মুন্না, ছাত্রদলের সাবেক সভাপতি আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, ফজলুর রহমান খোকন প্রমুখ বক্তব্য দেন।

বাংলাদেশ জার্নাল/এএইচ/আরকে

  • সর্বশেষ
  • পঠিত