ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

বার্তা পাচ্ছি, জোর-জবরদস্তির একটি নির্বাচন হবে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০১ অক্টোবর ২০২২, ১৬:৩০  
আপডেট :
 ০১ অক্টোবর ২০২২, ১৭:০৬

বার্তা পাচ্ছি, জোর-জবরদস্তির একটি নির্বাচন হবে
জাপা চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের। ফাইল ফটো

চলমান সহিংস রাজনীতি আগামী জাতীয় নির্বাচনের জন্য অশনি সংকেত। সহিংসতার মাধ্যমে জোর-জবরদস্তির একটি নির্বাচন হবে- সরকারি দল থেকে এমন মেসেজ (বার্তা) আমরা পাচ্ছি বলে মন্তব্য করে জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের বলেছেন, এটা দেশ ও জাতির জন্য দুঃখজনক।

শনিবার দুপুরে জাপা নেতা সফিকুল ইসলামকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে দেখতে গিয়ে সাংবাদিদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন জি এম কাদের।

এ সময় জাপা চেয়ারম্যান বলেন, কথা বলা, সভা সমাবেশ ও বিক্ষোভ প্রদর্শনের অধিকার থাকতে হবে। স্বাভাবিক রাজনীতি বাধাগ্রস্থ হলে সহিংস রাজনীতি আসে। যা দেশের জন্য অমঙ্গল বয়ে আনবে।

জাপা চেয়ারম্যান আরও বলেন, পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলার তুষখালী ইউনিয়ন জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সফিকুল ইসলামকে সরকার সমর্থক সন্ত্রাসীরা কুপিয়ে পা-বিচ্ছিন্ন করে দিয়েছে। গেল ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্থানীয়ভাবে সফিকুল ইসলামের নেতৃত্বে জাতীয় পার্টি শেষ সময় পর্যন্ত নির্বাচনে লড়েছে। ফলে, সরকার সমর্থকরা বিনা প্রতিদ্বন্দিতায় জিততে পারেনি।

তিনি বলেন, নির্বাচনের পর থেকেই আওয়ামী লীগের হয়রানিমূলক মামলা ও হামলার শিকার হচ্ছেন জাতীয় পার্টির নেতা-কর্মীরা। এমন একটি হয়রানিমূলক মামলায় হাজিরা দিতে যাচ্ছিলেন সফিকুল ইসলাম। পথে সন্ত্রাসীদের হামলার শিকার হন তিনি।

জি এম কাদের বলেন, সফিকুল ইসলামকে হত্যার উদ্দেশ্যেই হামলা করা হয়েছিল। সময়মতো তাকে হাসপাতালে নেওয়া না হলে তার মৃত্যুর আশঙ্কা ছিল। তাকে আজীবন পঙ্গুত্বের অভিশাপ নিয়ে বাঁচতে হবে। আমরা দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

এ সময় জাতীয় পার্টির যুগ্ম কোষাধ্যক্ষ আবু তৈয়ব, যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম ও যুগ্ম যুব বিষয়ক সম্পাদক দীন ইসলাম শেখসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত