ঢাকা, শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

বিএনপির আমলে কোনো দুর্নীতি-নৃশংসতা হয়নি: রিজভী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০২ অক্টোবর ২০২২, ১৪:৪৮

বিএনপির আমলে কোনো দুর্নীতি-নৃশংসতা হয়নি: রিজভী
রুহুল কবির রিজভী। ছবি: প্রতিনিধি
নিজস্ব প্রতিবেদক

বিএনপির আমলে কোনো দুর্নীতি-নৃশংসতা হয়নি বলে মন্তব্য করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিএনপির আমলের দুর্নীতি আর নৃসংসতা সবাইকে জানতে হবে- প্রধানমন্ত্রীর এমন মন্তব্যের জবাবে রোববার দুপুরে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এ কথা বলেন।

রিজভী বলেন, রাষ্ট্রীয় তহবিল নিয়ে যে নয়-ছয় এবং এর মাধ্যমে সরকারের যে মহা দুর্নীতির মুখোশ বেরিয়ে এসেছে সেটাকে আড়াল করার জন্য এই কথাগুলো বলছেন। প্রধানমন্ত্রীর এই বক্তব্যের মাধ্যমে তাহলে কী দাঁড়ালো? এক অন্যায় আরেক অন্যায়কে জাস্টিফাই করে। এটাই তো তার বক্তব্যের মধ্য দিয়ে মনে হয়েছে বিএনপি'র আমলে যে অন্যায় হয়েছে আমরা তার চেয়েও বড় অন্যায় করে এটাকে জাস্টিফাই করবো।

রিজভী বলেন, যেহেতু তাদের (সরকারের) অবৈধ সত্তা। তাদের ক্ষমতায় থাকার নির্বাচনী বৈধতা নেই। তাদের এই অবৈধ সত্তার কারণে আজ আন্তর্জাতিক সম্প্রদায় এবং দেশের মানুষ প্রত্যেকটি জায়গা থেকে তাদের প্রতি ধিক্কার নেমে এসেছে। এটাকে আড়াল করার জন্য তারা নানা ধরনের কথা, নানা ধরনের মায়াজাল তৈরির চেষ্টা করছেন। সরকারের নৃশংসতার জন্য আন্তর্জাতিকভাবে যে নিষেধাজ্ঞা এসেছে সেটিকে আড়াল করার জন্য প্রধানমন্ত্রী ওয়াসিংটনের মতবিনিময় সভায় বলেছেন বিএনপি আমলের দুর্নীতি আর নৃশংসতা সবাইকে জানতে হবে।

তিনি বলেন, বিএনপি'র আমলে যদি সত্যিকার অর্থেই কোনো অন্যায় হতো, যদি কোনো ধরনের নৃশংসতা হতো তাহলে তো আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছ থেকে একধরনের নিষেধাজ্ঞা আসতো। বিএনপির সময়ে তো এই ধরনের নিষেধাজ্ঞা আসেনি।

বাংলাদেশ জার্নাল/এএইচ/রাজু

  • সর্বশেষ
  • পঠিত