ঢাকা, শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

‘চমক আছে, অপেক্ষা করুন’

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০২ অক্টোবর ২০২২, ১৯:২৩  
আপডেট :
 ০২ অক্টোবর ২০২২, ১৯:৩১

‘চমক আছে, অপেক্ষা করুন’
নিজস্ব প্রতিবেদক

নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে সরকারবিরোধী বৃহত্তর জোটে চমক রয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়্যারম্যন মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম।

রোববার কল্যাণ পার্টির সঙ্গে দ্বিতীয় দফায় সংলাপ করে বিএনপি। গুলশানে চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে এ সংলাপ অনুষ্ঠিত হয়।

সংলাপে বিএনপির পক্ষে নেতৃত্ব দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সঙ্গে ছিলেন স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। সংলাপে কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিমের নেতৃত্বে ৯ সদস্যের প্রতিনিধি দল অংশ নেয়।

সংলাপ শেষে সৈয়দ ইবরাহিম বলেন, আগামীতে চমক আছে। আপনারা মেহেরবানি করে তার জন্যে প্রস্তুত থাকতে পারেন। আমি একজন রণাঙ্গনের মুক্তিযোদ্ধা। আমি মনে করি যে, গণতন্ত্র পুনরুদ্ধারের যে সংগ্রাম সেটা আরেকটি মুক্তিযুদ্ধ।

তবে কী চমক রয়েছে তা জানাননি তিনি। সৈয়দ ইবরাহিম বাংলাদেশ জার্নালকে বলেন, চমকের ব্যাপারে এখন কিছু বলা যাবে না। হঠাৎ করে বলা যাবে না। বিএনপির সম্মতি ছাড়া কিছু জানানো যাবে না। যখন সময় হবে, তখন জানতে পারবেন। বিএনপিকে সঙ্গে নিয়েই জানানো হবে।

বৃহত্তর ঐক্যের প্রথম ধাপের সংলাপে ছিলেন না বিএনপি দীর্ঘদিনের মিত্র জামায়াতে ইসলামী বাংলাদেশ। দ্বিতীয় ধাপের সংলাপে থাকবে কিনা জানতে চাইলে তিনি বলেন, জামায়াতের না থাকার সম্ভাবনাই বেশি। তবে যুগপৎ আন্দোলনের ব্যাপারে যথেষ্ট পজেটিভ আছে জামায়াত।

সংলাপ শেষে ফখরুল ইসলাম আলমগীর বলেন, নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের ইস্যুকে অগ্রাধিকার দিয়ে ‘যুগপৎ’ আন্দোলন করতে কল্যাণ পার্টির সঙ্গে ঐকমত্যে পৌছেছে বিএনপি।

নির্বাচনকালীন সময়ে তত্ত্বাবধায়ক সরকার গঠন, সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত করা, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নতুন নির্বাচন কমিশন গঠন, একই সঙ্গে খালেদা জিয়াসহ সকল নেতা-কর্মীর মুক্তি ও বিরুদ্ধে মামলা প্রত্যাহারের বিষয় দুই দল একমত হয়েছে বলে জানান ফখরুল।

বিএনপি মহাসচিব প্রথম দফায় ২০ দলীয় জোট,গণতন্ত্র মঞ্চের মোট ২৩টি দলের সাথে সংলাপ করেন। আজ থেকে দ্বিতীয় ধাপের সংলাপ শুরু হলো।

বাংলাদেশ জার্নাল/এএইচ/আরকে

  • সর্বশেষ
  • পঠিত