ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

সোনিয়া আক্তার স্মৃতিকে গ্রেপ্তারে ফখরুলের নিন্দা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৫ অক্টোবর ২০২২, ২২:৫১

সোনিয়া আক্তার স্মৃতিকে গ্রেপ্তারে ফখরুলের নিন্দা
সংগৃহীত ছবি

রাজবাড়ী ব্লাড ডোনার্সের প্রতিষ্ঠাতা সভাপতি ও জেলা মহিলা দলের সদস্য সোনিয়া আক্তার স্মৃতিকে গ্রেপ্তারে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার দিবাগত রাতে রাজবাড়ি শহরের নিজ বাসা থেকে স্মৃতিকে গ্রেপ্তার করে পুলিশ।

বুধবার রাতে দেয়া এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, দিনে-রাতে কোনো মানুষেরই নিরাপত্তা নেই। সোনিয়া আক্তার স্মৃতি একজন অনলাইন অ্যাক্টিভিষ্ট হিসেবে সত্য উচ্চারণের কারণেই আইন শৃঙ্খলা বাহিনী তাকে গ্রেপ্তার করেছে। অন্যায়ের বিরুদ্ধে মুখ খুললেই সরকার বিচলিত হয়ে ওঠে। কারণ সকল অন্যায় ও অপকর্মের হোতাই হচ্ছে বর্তমান আওয়ামী লীগ সরকার।

তিনি বলেন, সোনিয়া আক্তার স্মৃতিকে পুলিশ যেভাবে গ্রেপ্তার করেছে তা অমানবিক অসভ্যতার এক নজীরবিহীন ঘটনা। গভীর রাতে তার বাসায় যেভাবে পুলিশ হানা দিয়েছে তা একাত্তরের হানাদার বাহিনীর বর্বরতার সমতুল্য। সোনিয়া আক্তার স্মৃতি বারবার কাকুতি-মিনতি করে বলেছে- ‘আমার দুটি ছোট বাচ্চা আছে, আপনারা এত রাতে আসছেন কেন, গ্রেপ্তার করলে দিনে আসুন’। কিন্তু তারপরও পুলিশ কোনো কথা শোনেনি, সন্ত্রাসী কায়দায় তখনি তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়।

ফখরুল বলেন, সোনিয়ার দুটি ছোট বাচ্চার আহাজারীতেও পুলিশের মন গলেনি। বর্তমান সরকারের আমলে নারীর ওপর এহেন আচরণ আরেকটি কুৎসিত দৃষ্টান্ত হয়ে থাকবে। দেশে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় অবিচার ও অন্যায় চরম পর্যায়ে পৌঁছেছে। আইন রক্ষকরাই এখন জনদুশমনে পরিণত হয়েছে। আওয়ামী সরকারের নিষ্ঠুর নিপীড়নের অভিঘাতে দেশে এক শ্বাসরুদ্ধকর পরিস্থিতি বিরাজমান। নারী-পুরুষ-শিশু-বৃদ্ধ নির্বিশেষে কেউ নিরাপদ নয়। জনপদের পর জনপদ এখন রক্তাক্ত। এদেশকে মৃত্যুপুরীতে পরিণত করার জন্য আওয়ামী সরকার সকল আয়োজন সম্পন্ন করেছে।

বিএনপি মহাসচিব অবিলম্বে সোনিয়া আক্তার স্মৃতির বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারসহ তার নিঃশর্ত মুক্তির জোর আহবান জানান।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তির অভিযোগে স্মৃতিকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর আগে সোনিয়া আক্তার স্মৃতির বিরুদ্ধে মামলা করেন রাজবাড়ি জেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সদস্যসচিব আরিফিন চৌধুরী। সোনিয়া আক্তার স্মৃতি জেলা শহরের ৩ নম্বর বেড়াডাঙ্গার খোকনের স্ত্রী। তিনি রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাব নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠাতা। এজন্য এলাকায় তিনি রক্তকন্যা হিসেবে খ্যাতি পান।

মামলার বাদী আরিফিন চৌধুরী জানান, গত ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে সোনিয়া আক্তার স্মৃতি তার ফেসবুক আইডি থেকে একটি বিতর্কিত পোস্ট দেন। তখন তিনি তার প্রোফাইল ঘেঁটে দেখেন তার আগে ৩১ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করে আরেকটি পোস্ট দিয়েছিলেন স্মৃতি।

তিনি আরও জানান, আওয়ামী লীগের একজন একনিষ্ঠকর্মী হিসেবে এই পোস্ট তাকে ব্যথিত করেছে। যে কারণে সোমবার (৩ অক্টোবর) রাজবাড়ী সদর থানায় স্মৃতির নামে অভিযোগ করেন তিনি। যার পরিপ্রেক্ষিতে পুলিশ তাকে গ্রেপ্তার করেছে। এবং ওই এজাহার বুধবার মামলা হিসেবে রেকর্ড হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এএইচ/আরকে

  • সর্বশেষ
  • পঠিত